বাসস দেশ-১৬ : বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা এখন আন্তর্জাতিকভাবে সমাদৃত : আমু

120

বাসস দেশ-১৬
আমু-ঝালকাঠি
বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা এখন আন্তর্জাতিকভাবে সমাদৃত : আমু
ঝালকাঠি, ৮ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা এখন আন্তর্জাতিকভাবে সমাদৃত।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু’র কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ২০১০ সালে আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রণয়ন করায় এটা সম্ভব হযেছে।’
শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু আজ শনিবার দুপুরে ঝালকাঠি সরকারি কলেজের ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
শিক্ষা প্রকৗশল অধিদপ্তর ১ কোটি ২১ লাখ ৪৩ হাজার টাকা ব্যয়ে ১০তলা বিশিষ্ট একাডেমিক ভবনটি নির্মাণ করবে।
দেশের প্রতিটি উপজেলায় একটি করে বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেকটি কলেজে ডিজিটাল ল্যাব ও মাল্টিমিডিয়া স্থাপন করা হয়েছে। যার ফলে গ্রামের সন্তানরা নিজ বাড়িতে থেকেই উচ্চশিক্ষা গ্রহণ করতে পারছে।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আনছার উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
আমির হোসেন আমু বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই তাঁর বিচক্ষণতায় বাংলাদেশকে উন্নত আয়ের দেশে পরিণত করতে যাচ্ছেন। বিশ্বব্যাপী তাঁর খ্যাতি অর্জিত হয়েছে। তিনি আন্তর্জাতিকভাবে ৩৭টি পুরস্কার পেয়েছেন এবং বিশ্বের তৃতীয় বিচক্ষণ নারী হিসেবে অধিষ্ঠিত হয়েছেন। শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ সব ক্ষেত্র উন্নয়নের ফলে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।’
বাসস/সংবাদদাতা/জেডআরএম/১৮৪৫/এসই