বাসস ক্রীড়া-১০ : সাউথ জোনের ৪৮২ রানের জবাব দিচ্ছে ইস্ট জোন

121

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-বিসিএল
সাউথ জোনের ৪৮২ রানের জবাব দিচ্ছে ইস্ট জোন
ঢাকা, ৮ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : এনামুল হক, নুরুল হাসান ও মেহেদি হাসানের সেঞ্চুরিতে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় দিন ৪৮২ রানে অলআউট হয়েছে সাউথ জোন। ইস্ট জোনের বিপক্ষে প্রথম দিন শেষে ৮৭ ওভারে ৬ উইকেটে ৪৪৩ রান করেছিলো সাউথ জোন। আজ বাকী ৪ উইকেটে ৩৯ রান যোগ করতে পারে সাউথ জোন। বিজয় ১২৯, নুরুল ১৫৫ ও মেহেদি ৮৫ বলে ঝড়ো ১১২ রান করেন। জবাবে দিন শেষে ৫ উইকেটে ২৭০ রান করেছে ইস্ট জোন। ৫ উইকেট হাতে নিয়ে ২১২ রানে পিছিয়ে ইস্ট জোন।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে প্রথম দিন গতকাল সেঞ্চুরি করেন বিজয়-নুরুল-মেহেদি। এনামুলের ১২৯, মেহেদির ১১২ রানে থামলেও, ১৫৫ রানে অপরাজিত থাকেন নুরুল। তার সাথে ফরহাদ রেজা ৯ রানে অপরাজিত ছিলেন।
দ্বিতীয় দিন আজ আর কোন রান যোগ না করে ১৫৫তেই পেসার হাসান মাহমুদেও বলে আউট হন নুরুল। এরপর সাউথ জোনের লেজ ছেটে ফেলেন দুই স্পিনার সাকলাইন সজীব ও মোহাম্মদ আশরাফুল। ফলে ৪৮২ রানে গুটিয়ে যায় সাউথ জোন। ইস্ট জোনের রাজা-সজীব ৩টি করে উইকেট নেন। এছাড়া হাসান ২টি ও আশরাফুল ১টি উইকেট নেন।
মধ্যাহ্ন-বিরতির আগে সাউথ জোনকে গুটিয়ে দিয়ে নিজেদের ইনিংস শুরু করে ইস্ট জোন। মধ্যাহ্ন-বিরতির পর্যন্ত বিনা উইকেটে ৫০ রান করেন ইস্ট জোনের দুই ওপেনার পিনাক ঘোষ ও আশরাফুল। বিরতির পরও নিজেদের ব্যাটিং কারিশমা অব্যাহত রাখেন তারা। ফলে জুটিতে শতরান পেরিয়ে দেড়শর দিকে এগিয়ে যেতে থাকে। কিন্তু দলীয় ১৪৬ রানে বিচ্ছিন্ন হন তারা। ১২টি চারে ১২৩ বলে ৭১ রান করা আশরাফুলকে আউট করেন অভিজ্ঞ স্পিনার ও দলের অধিনায়ক আব্দুর রাজ্জাক।
কিছুক্ষণ বিদায় নেন পিনাকও। ১২টি চার ও ১টি ছক্কায় ১৫১ বলে ৮০ রান করেন পিনাক। তাকে থামান মিডিয়াম পেসার ফরহাদ রেজা।
দলীয় ১৫৮ রানের মধ্যে বিদায় নেন ইস্ট জোনের দুই ওপেনার। দুই ওপেনার বড় ইনিংস খেলতে পারলেও, মিডল-অর্ডার ব্যাটসম্যানরা ছোট-ছোট ইনিংস খেলে বিদায় নেন। এরমধ্যে ইয়াসির আলি ৪৪, অধিনায়ক ইমরুল কায়েস ২৮ ও আফিফ হোসেন ১৫ রান করে থামেন। ইমরুল-আফিফকে শিকার করেন মেহেদি। ইয়াসিরকে বিদায় দেন রাজ্জাক।
দিন শেষে নাসির হোসেন ১২ ও উইকেটরক্ষক জাকির হাসান ১৩ রানে অপরাজিত আছেন। সাউথ জোনের রাজ্জাক-মেহেদি ২টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
সাউথ জোন : ৪৮২/১০, ১০১.৩ ওভার (নুরুল ১৫৫, আনামুল ১২৯, মেহেদি ১১২, রাজা ৩/৯৬)।
ইস্ট জোন : ২৭০/৫, ৭৮ ওভার (পিনাক ৮০, আশরাফুল ৭১, মেহেদি ২/৯৮)।
বাসস/এএমটি/১৭৩০/স্বব