বাসস ক্রীড়া-৩ : মেসিকে বার্সেলোনায়ই দেখতে চান গার্দিওলা

145

বাসস ক্রীড়া-৩
ফুটবল-গার্দিওলা
মেসিকে বার্সেলোনায়ই দেখতে চান গার্দিওলা
ম্যানচেস্টার, ৮ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : ম্যানচেস্টার সিটিতে লিওনের মেসির যোগদানের বিষয়ে মোটেই আগ্রহী নন কোচ পেপ গার্দিওলা। বরং তিনি চান মেসি তার বর্তমান ক্লাব বার্সেলোনা থেকেই অবসর গ্রহণ করুক।
আসন্ন গ্রীষ্ম মৌসুমে মেসির সাথে বার্সেলোনার চুক্তি শর্ত উন্মুক্ত হয়ে যাচ্ছে। বিশেষ করে বার্সেলোনা স্পোর্টিং পরিচালক এরিক আবিদালের সাথে সাম্প্রতিক দ্বন্দ্বে স্প্যানিশ ও ইংলিশ বেশ কয়েকটি সংবাদ মাধ্যম আর্জেন্টাইন এই সুপারস্টারের দলবদলের ব্যপারে রিপোর্ট করেছে।
২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সেলোনার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন গার্দিওলা। এরপর সিটিতে এসে বার্সেলোনার সাবেক পরিচালক ফার্নান সোরিয়ানো ও টিক্সিকি বেগিরিস্টেইনের সাথে কাজ করেছেন। সে কারনে অনেকেই ধারণা করছেন ক্যাম্প ন্যু ছাড়ার পর মেসি হয়তো প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলটিতে যোগ দিতে পারেন। ২০১৬ সালে গার্দিওলা ইংল্যান্ডে আসার পর থেকে প্রতিটি মৌসুমে মেসির সিটিতে যোগদানের গুজব শোনা গেছে। কিন্তু ক্যারিয়ারের পুরোটা সময় কাতালান ক্লাবে কাটানোর পর শেষ মুহূর্তটিও মেসি এখানেই থাকবে বলে অনেকেই আশাবাদী। গার্দিওলাও তার ব্যতিক্রম নন।
এ সম্পর্কে সিটি বস বলেছেন, ‘আমি চাই মেসি বার্সেলোনাতেই থাকুক। অন্য ক্লাবের কোন খেলোয়াড় সম্পর্কে সাধারণত আমি কোন কথা বলিনা। এক্ষেত্রে আমি শুধুমাত্র আমার ইচ্ছার কথা প্রকাশ করেছি।’
এদিকে গত রোববার টটেনহ্যামের বিপক্ষে পরাজিত ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড় রাহিম স্টার্লিং কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন বলে নিশ্চিত করেছে গার্দিওলা। ওয়েস্ট হ্যামের বিপক্ষে চলতি সপ্তাহে প্রিমিয়ার লিগের ম্যাচে স্টার্লিং থাকছেন না। এরপর দুই সপ্তাহের শীতকালীন বিরতি শেষে তার ফেরা নিয়েও শঙ্কা রয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি লিস্টার সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে সিটিজেনরা মাঠে ফিরবে। এর চারদিন পর রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র লড়াইয়ে মুখোমুখি হবে।
গার্দিওলা বলেন, ‘এটা হ্যামস্ট্রিংয়ের সমস্যা। যে কারনে পুরোপুরি সেড়ে উঠতে কিছুটা সময় লাগবে। তবে আশা করছি বিরতি শেষে সে মাঠে ফিরতে পারবে। দুই মৌসুম আগে ইকে গুনডোগানের প্রায় একই সমস্যা দেখা দিয়েছিল। আর এবার অমারিক লাপোর্তে একই সমস্যার কারনে চার থেকে পাঁচ মাস মাঠে বাইরে রয়েছেন।’
হাঁটুর লিগামেন্ট সমস্যার কারনে দীর্ঘদিন মাঠের বাইওে থাকা লেরয় সানে অনুশীলনে ফিরেছেন। বিরতি শেষে তাকেও দলে দেখা যেতে পারে।
স্টার্লিং ছাড়াও রোববার ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচে লাল কার্ডের কারনে খেলতে পারছেন না লেফট ব্যাক ওলেকসান্দ্রে জিনচেঙ্কো।
বাসস/নীহা/১৫৫৮/স্বব