বাসস দেশ-১১ : রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ গ্যলারী’ স্থাপন কাল

241

বাসস দেশ-১১
বাংলাদশ গ্যালারী-ঠাকুর বাড়ি
রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ গ্যলারী’ স্থাপন কাল
কোলকাতা , ৭ ফেব্রুয়ারি , ২০২০ (বাসস) : কোলকাতা উপ-হাইকমিশনের উদ্যেগে কাল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ গ্যলারী’ স্থাপন করা হবে।
এদিন বিকেল ৩টায় কোলকাতা ‘জোড়াসাঁকো ঠাকুর বাড়ী’ রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ গ্যালারীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।
আজ বিকেলে উপ-হাইকমিশন আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে উপ-হাইকমিশনার তৌফিক হাসান এই তথ্য জানিয়েছেন।তিনি বলেন, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের দেশী-বিদেশী শিক্ষার্থী ও দর্শনার্থীরা বাংলাদেশ গ্যালারীর মাধ্যমে বাংলাদেশ সম্পর্কে যাবতীয় বিষয়ে এক নজরে জানার সুবিধা পাবেন।
এছাড়াও কোলকাতা আন্তর্জাতিক বই মেলায় সোমবার ( ৯ ফেব্রুয়ারী ) ‘বাংলাদেশ দিবস’ উদযাপিত হবে। এই দিনটি কোলকাতা আন্তর্জাতিক বইমেলা কর্তৃপক্ষ বাংলাদেশ দিবস পালনের জন্য বরাদ্দ রাখেন।
মেলা প্রাঙ্গনে স্টেট ব্যাংক আব ইন্ডিয়ার মিলনায়তনে এই অনুষ্ঠানের মুল বিষয় থাকবে ‘জন্মশতবর্ষে বঙ্গবন্ধু ও সোনার বাংলার স্বপ্নের বাস্তবায়ন’ শীর্ষক সেমিনার।
বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রনালয়ের সচিব ড. মো: আবুহেনা মোস্তফা কামালের সভাপতিত্বে আনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। সন্মানিত আতিথি থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের অগ্নি নির্বাপণ ও জরুরী পরিষেবা এবং বন দপ্তর প্রতিমন্ত্রী, ।
বাসস/ডিএম/কেসি/২০৩৫/এবিএইচ