বাসস ক্রীড়া-৭ : একই রাতে বিদায় নিলো বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ

136

বাসস ক্রীড়া-৭
ফুটবল-লা-লিগা
একই রাতে বিদায় নিলো বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ
মাদ্রিদ, ৭ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : কোপা ডেল’রে থেকে বিদায় নিলো দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। গতরাতে হওয়া কোয়ার্টারফাইনালে বার্সেলোনা ০-১ গোলে হারে অ্যাথলেটিক বিলবাওর কাছে। আর রিয়াল সোসিয়াদাদের কাছে ৪-৩ গোলে হার মানে রিয়াল মাদ্রিদ। তাই দুই জায়ান্টকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো সোসিয়াদাদ ও অ্যাথলেটিক।
প্রতিপক্ষের মাঠে খেলতে নেমেছিলো বার্সেলোনা। নিজেদের মাঠে খেলতে নেমে বার্সার সাথে হাড্ডাহাড্ডি লড়াই করে অ্যাথলেটিক। দু’অর্ধেই গোলশুন্য ড্র ছিলো। ম্যাচের ৬৮ শতাংশ বল দখলে রেখেও নির্ধারিত সময়ে গোলের দেখা পায়নি বার্সালোনা। গোলমুখে ১১টি শট নিয়ে গোলের দেখা পায়নি মেসির দল। পক্ষান্তরে বার্সার গোলমুখে ৭টি শট নিয়েছে অ্যাথলেটিক। কিন্তু গোলের আনন্দ করতে পারেনি স্বাগতিকরা।
তবে ইনজুরি সময়ে গোলের দেখা পায় অ্যাথলেটিকই। তৃতীয় মিনিটেই দলকে গোলের স্বাদ দেন স্পেনের মিডফিল্ডার সার্জিয়ো বাসকুয়েটস। এই গোলে লিড নিয়ে ম্যাচ ইনজুরি সময়ে জয় নিয়ে ম্যাচ শেষ করে অ্যাথলেটিক।
বার্সেলোনার মত একই রাতে সাথে হারের লজ্জায় ডুবেছে রিয়াল মাদ্রিদও। তবে রোমাঞ্চকর এক ম্যাচ ছিলো দুই রিয়ালের। ম্যাচে হওয়া ৭টি গোল উত্তেজনা ছড়ায়। আর সেখানে বাজিমাত করে রিয়াল সোসিয়াদাদ।
ম্যাচ জয়ের গতিপথ প্রথম ৫৬ মিনিটেই নির্ধারন করে ফেলে সোসিয়াদাদ। ৩-০ গোলে এগিয়ে যায় তারা। ৫৯ মিনিটে গোলের ব্যবধান কমিয়ে আনে রিয়াল মাদ্রিদ। কিন্তু ৬৯ মিনিটে এক হালি গোল পূর্ণ করে চালকের আসনে বসে থাকে সোসিয়াদাদ। ৪-১ গোলে এগিয়ে ম্যাচের ইতি টানার পথে ছিলো সোসিয়াদাদ। তবে শেষ দিকে ম্যাচে ফেরার পথ তৈরি করেছিলো মাদ্রিদ। ৮১ ও ৯৩ মিনিটে দু’টি গোল করে ৪-৩ গোলে ব্যবধান কমায় মাদ্রিদ। শেষ পর্যন্ত ঐ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সোসিয়াদাদ।
সোসিয়াদাদের পক্ষে ১টি করে গোল করেন মার্টিন ওডেগার্ড ও মিকেল মেরিনো। ২টি গোল করেন আলেক্সান্ডার আইজ্যাক। রিয়ালের পক্ষে ৩টি গোল করেন মার্সেলো ভিয়েরা, রদ্রিগো ও নাচো।
বাসস/এএমটি/১৭৩০/স্বব