বাসস দেশ-৩০ : মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে মেয়রের আহ্বান

224

বাসস দেশ-৩০
চট্টগ্রাম-লালদিঘি মহাসমাবেশ
মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে মেয়রের আহ্বান
চট্টগ্রাম, ৬ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
চট্টগ্রামের সিটি মেয়র আজ বৃহস্পতিবার চট্টগ্রামের লালদিঘি মাঠে আয়োজিত লাখো মানুষের মহাসমাবেশ প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।
মেয়র বলেন, উন্নত বাংলাদেশ গড়তে হলে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ যৌতুক ও দুর্নীতিমুক্ত নগর গড়তে হবে। এসব থেকে নিজেকে রক্ষার পাশাপাশি পরিবার ও দেশকে বাঁচাতে হবে।
তিনি বলেন, ৪১ ওয়ার্ডে আমরা জনমত তৈরি করেছি। আজ এ শপথ অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিটি ওয়ার্ডে মাদক সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা হলো।
আ জ ম নাছির উদ্দিন এ সময় লালদিঘি মাঠে লাখো মানুষের শপথবাক্য পাঠ করান।
পরে ‘মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদকে ঘৃণা করবো, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধ করবো’ লাখো জনতার দৃপ্ত শপথের মধ্য দিয়ে শেষ হলো চট্টগ্রামের লালদিঘি মাঠের মহাসমাবেশ।
শপথ অনুষ্ঠানে লাখো মানুষ মেয়রের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ ও দুর্নীতিতে জড়িত হবো না। কোনো অজুহাতে মাদকের শরণাপন্ন হবো না। কোনো অবস্থাতেই যৌতুক গ্রহণ ও প্রদান করবো না। সন্ত্রাস জঙ্গিবাদ মাদক ও দুর্নীতিমুক্ত রাখতে সর্বদা অঙ্গিকারবদ্ধ থাকবো। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর এ মাহেন্দ্রক্ষণে তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত দুর্নীতি ও মাদকবিরোধী চলমান জিরো টলারেন্স নীতিকে বাস্তবায়নে বদ্ধপরিকর থাকবো।
কাউন্সিলর এইচএম সোহেলের সভাপতিত্বে এ মহাসমাবেশে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অর্থ ও প্রশাসন) আমেনা বেগম। প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু ও প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার।
বাসস /কেএস/এফএইচ/২১২১/শআ