শেখ হাসিনা জনগণের আস্থা নিয়ে সততার সাথে দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন : সরকারি দল

471

সংসদ ভবন, ৬ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের আস্থা নিয়ে সততা ও দক্ষতার সাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা গড়তে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
গত ৯ জানুয়ারি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে সরকারি দলের সদস্য আ স ম ফিরোজ তা সমর্থন করেন।
গত ৯ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ ও এ বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সংসদে ভাষণ দেন।
রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আজ আলোচনায় অংশ নেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, মহিবুর রহমান মানিক, মাহফুজুর রহমান, শওকত হাচানুর রহমান (রিমন), মো. হাবিবর রহমান, আবদুল মমিন মন্ডল, ।
আলোচনায় অংশ নিয়ে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বর্তমান সরকার কৃষি, শিল্প, শিক্ষাসহ সব খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি গত ১১ বছরে বিভিন্ন খাতে অর্জিত সাফল্যের চিত্র তুলে ধরেন।
তিনি বলেন, বিএনপি- জামায়াত জোট সরকারের আমলে শিল্পখাতসহ সব খাতই অনেক পিছিয়ে পড়েছিল। বর্তমান সরকারের কার্যকর ও সময়োপযোগী পদক্ষেপের ফলে এসব খাতে অনেক উন্নয়ন হয়েছে। এ প্রেক্ষিতে তিনি শিল্প মন্ত্রণালয়ে অর্জিত সাফল্য তুলে ধরেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকীতে শিল্প খাতে বঙ্গবন্ধুর অসামন্য অবদানকে সম্মান জানাতে বঙ্গবন্ধু শিল্প পুরস্কার প্রবর্তন করা হয়েছে।
পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ গড়তে জনগণের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের নির্বচনী প্রতীক নৌকার কোন বিকল্প নেই । প্রধানমন্ত্রী গত ১১ বছরে দেশকে উন্নয়নের সোপানে উন্নীত করেছেন বঙ্গবন্ধু ছাড়া দেশের ইতিহাসে অন্য কোন সরকার তা পারেনি।
তিনি বলেন, তাই জনগণ বিশ্বাস করে দেশ শেখ হাসিনার নেতৃত্বে থাকলে পথ হারাবে না। দেশকে সঠিক গন্তব্যে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হিসাবে বিশ্বে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবেন।
এছাড়া এনামুল হক শামীম গত ১১ বছরে পানিসম্পদ মন্ত্রণায়ের সফল কর্মকান্ড তুলে ধরেন।
আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের অন্যান্য সদস্য বলেন, দুর্নীতি, সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ সম্পূর্ণরূপে নির্মূলের মাধ্যমে শোষণমুক্ত সমাজ-প্রতিষ্ঠার লক্ষ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তুলতে বাঙালি জাতি আজ ঐক্যবদ্ধ।
তারা বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতা, আইনের শাসন ও অব্যাহত আর্থসামাজিক উন্নয়নে সকল রাজনৈতিক দল, শ্রেণি ও পেশা নির্বিশেষে সবাই আজ একতাবদ্ধ। সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপায়ন এবং সমাজের সকল স্তরে জনগণের সর্বাত্মক অংশগ্রহণের মাধ্যমে ‘এ বছর আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে মধ্য-আয়ের দেশ হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো।’
তারা বলেন, রাষ্ট্রপতির ভাষণে ২০৪১ সালে বিশ্ব সভায় বাংলাদেশ একটি উন্নত-সমৃদ্ধ দেশের মর্যাদায় অভিষিক্ত করতে ‘উন্নয়নের জন্য শান্তি ও নিরাপত্তা নিশ্চিতকরণ, গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নির্মূল, নারীর ক্ষমতায়ন, শিক্ষা, স্বাস্থ্য ও তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও বিকাশ, জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলাসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরা হয়েছে।