বাসস দেশ-২৭ : মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত আছে : স্বরাষ্ট্রমন্ত্রী

233

বাসস দেশ-২৭
আসাদুজ্জামান-মাদক
মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত আছে : স্বরাষ্ট্রমন্ত্রী
চট্টগ্রাম, ৫ ফেব্রুয়ারি ,২০২০ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, মাদকের বিরুদ্ধে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতি অব্যাহত আছে। এ ক্ষেত্রে কোনো অবস্থাতেই বিন্দু পরিমান ছাড় দেয়া হবে না।
তিনি বলেন,‘দেশকে মাদকমুক্ত করতে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনী। র‌্যাব পুলিশসহ সংশ্লিষ্ট সব বিভাগ ইতিমধ্যে মাদক নির্মূলে দক্ষতার স্বাক্ষর রেখেছে। মাদকের তৎপরতারোধে তিন ভাগে কাজ শুরু হয়েছে। সর্বনাশা মাদকের কবল থেকে ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে পরিকল্পিতভাবে কাজ চালিয়ে যাচ্ছি আমরা।’
স্বরাষ্ট্রমন্ত্রী আজ পতেঙ্গা র‌্যাব-৭ এর সদর দপ্তর সংলগ্ন এলিট হলে মাদক ধ্বংস ও মাদকবিরোধী প্রচারণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
র‌্যাব ইতিমধ্যে ৪২ হাজার মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘প্রায় ২ কোটি ইয়াবা, ৩ লাখ ফেন্সিডিল, ১৭ হাজার বোতল বিদেশি মদ, ২৫ লাখ লিটার দেশীয় মদ উদ্ধার করা হয়েছে। কক্সবাজারের টেকনাফ উখিয়া সীমান্ত পথেই মূলতঃ ইয়াবা প্রবেশ করে। সেখানে ৫টি বিশেষ ক্যাম্পের সমন্বয়ে র‌্যাব-১৫ নামে একটি পূর্ণাঙ্গ ব্যাটালিয়ন চালু করা হয়েছে।
তিনি বলেন,‘ নৌপথে টহল জোরদার করা হয়েছে। র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৩৮ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসব তৎপরতার ফলে মাদকের ভয়াবহ আগ্রাসন কমে এসেছে।’
র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, মো. হাবিবুর রহমান এমপি, মো. ফরিদুল হক খান এমপি, পীর ফজলুর রহমান এমপি, এম আবদুল লতিফ এমপি, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবুর রহমান প্রমূখ।
অনুষ্ঠানে আগত শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান র‌্যাব সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল তোফায়েল মোস্তফা সারোয়ার। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ৯ হাজার কোটি টাকা মূল্যের কোকেন ধ্বংস করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজার শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আত্মজীবনী, মাদক ও জঙ্গিবাদবিরোধী বই বিতরণ করা হয়।
বাসস/কেএস/কেসি/২০০০/-আসাচৌ