বাসস ক্রীড়া-১৫ : এএফসি কাপে মাজিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করল আবাহনী

221

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-এএফসি কাপ-আবাহনী-মাজিয়া
এএফসি কাপে মাজিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করল আবাহনী
ঢাকা, ৫ ফেব্রুয়ারি ২০২০ (বাসস): এএফসি কাপের স্টেজ ওয়ান প্রাক বাছাইপর্বের ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাবের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে আবাহনী লিমিটেড। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হোম ম্যাচে আজ দুইবার পিছিয়ে পড়ার পরও শেষ পর্যন্ত ড্র করতে সক্ষম হয় স্বাগতিক দলটি।
সফরকারী মাজিয়ার হয়ে গোল দুটি করেছেন যথাক্রমে ফরোয়ার্ড ইব্রাহিম ও কর্নেলিয়াস। আবাহনীর হয়ে গোল দুটি পরিশোধ করেন যথাক্রমে মেইলসন ও সানডে।
ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দাপুটে খেলা উপহার দিয়ে মুহর্মুহ আক্রমন চালিয়ে মাজিয়াকে ব্যতিব্যস্ত করে রাখলেও দুইবার গোল হজম করে পিছিয়ে পড়ে আবাহনী । দুইবারেই তারা অবশ্য গোল পরিশোধ করে সমতায় ফিরলেও ঘরের মাঠের সুবিধাকে কাজে লাগিয়ে জয় লাভে ব্যর্থ হয়েছে।
ম্যাচের ২য় মিনিটেই আক্রমনে যায় আবাহনী। মিডফিল্ডার মামুনুলের ফ্রি কিকের বল সতীর্থ এডগার হেড করলেও এর আগেই অফসাইডের ফাঁদে পড়েন তিনি।
১৫ মিনিটে প্রতিআক্রমনে একেবারেই বিপজ্জনক অবস্থানে ঢুকে যান মাজিয়ার ফরোয়ার্ড কর্নেলিয়াস। চলন্ত বলে তিনি শট নিলেও ঝাপিয়ে পড়ে বলটি ফিরিয়ে দেন স্বাগতিক আবাহনীর গোল রক্ষক শহিদুল আলম সোহেল।
ম্যাচের বয়স যখন আধঘন্টা পেরিয়ে তখন ফের গোল বঞ্চিত হয় আবাহনী। ৩১ মিনিটে মামুনুলের নির্ভুল ক্রসের বলে স্ট্রাইকার সানডে হেড করলে সেটি ফিরে আসে সাইডবারে লেগে। ৩৭ মিনিটে ফের ব্যর্থতা। এবার ডিবক্সের লাইনে ফাউল থেকে ফ্রি কিক পায় আবাহনী। ফ্রি কিক থেকে স্বাগতিক এডগারের জোড়ালো শটের বলটি দারুন দক্ষতায় ফিরিয়ে দেন মাজিয়ার গোল রক্ষক। তবে ৪২ মিনিটে গোল করে এগিয়ে যায় সফরকারীরা। হামজা একক প্রচেস্টায় আবাহনীর ডি বক্সে ঢুকে ক্রস নিলে চলন্ত বলে আলতো টোকা দিয়ে আবাহনীর জালে পাঠিয়ে দেন ইব্রাহিম হোসেন মাহুদ্দি (০-১)।
তবে বিরতিতে যাবার আগেই গোলটি পরিশোধ করে দেয় আবাহনী। ইনজুরি টাইমে (৪৫+১) স্বাগতিক মেইলসন গোল করলে সমতায় ফিরে বিরতিতে যায় আবাহনী (১-১)।
বিরতির পরপর ফের গোল বঞ্চিত হয় স্বাগতিকরা। ৫০ মিনিটে সতীর্থের রক্ষনচেরা ক্রসের বল নিয়ন্ত্রনে নিতে গিয়ে ব্যর্থ সানডে পড়ে যাবার সময় ব্যক হিল করলেও সেটি লক্ষ্যভ্রস্ট হয়।
৬১ মিনিটে বেলফোর্টের ক্রসের বলে ডি বক্সে থাকা জীবন মাথা ছোঁয়াতে ব্যর্থ হন। ৪মিনিট পর ফিরতি আক্রমন থেকে গোল আদায় করে মাজিয়া। ডি বক্সে ঢুকে হাসান নাইজ শট করলে সেটি ফিরিয়ে দেন স্বাগতিক গোল রক্ষক সোহেল। তবে ফিরতি বল জালে জড়িয়ে দেন সফরকারী ফরোয়ার্ড কর্নেলিয়াস (১-২)।
৬৯ মিনিটে ডি বক্সের লাইন থেকে ফ্রীক থেকে জীবনের নেয়া শট সফরকারীদের প্রতিরক্ষা দেয়ালে লেগে ফিরে এলে ফের হতাশ হয় স্বাগতিক সমর্থকরা। ৭২ মিনিটে ছোট ডি বক্সে জটলা থেকে বেলফোর্টের শট সফরকারী মিডফিল্ডার অধিনায়ক ইরফানের গায়ে লেগে ফিরে আসে। শেষ পর্যন্ত ৮০ মিনিটে রায়হান হাসানের থ্রোয়ের বল ডান পায়ে আলতো টোকায় জালে জড়িয়ে দেন আবাহনীর সানডে (২-২)।
আগামী ১২ ফেব্রুয়ারি মালদ্বীপের রাজধানী মালেতে ফিরতি লেগে পরস্পরের মোকাবেলা করবে দল দুটি।
বাসস/এএসজি/এমএইচসি/১৯৪২/স্বব