বাসস দেশ-২৫ : আইসিটি বিভাগ ও সিমপ্রিন্টস টেকনোলজি লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

238

বাসস দেশ-২৫
আইসিটি বিভাগ-সমঝোতা স্মারক
আইসিটি বিভাগ ও সিমপ্রিন্টস টেকনোলজি লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে সার্ভিস ডেলিভারী সহজ করে সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে যুক্তরাজ্যের ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের অলাভজনক প্রতিষ্ঠান “ সিমপ্রিন্টস টেকনোলজি লিমিটেড” ও “ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ”-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
ঢাকায় প্রাপ্ত মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব খায়রুল আমিন এবং সিমপ্রিন্টস টেকনোলজি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. টবি নর ম্যান নিজ নিজ পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পলক বলেছেন, বাংলাদেশ সরকার তথ্য প্রযুক্তি ব্যবহার করে সকল সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিয়ে শহর ও গ্রামের মধ্যে ডিজিটাল ডিভাইডেশন দূর করতে প্রতিশ্রুতিবদ্ধ।
তিনি আরো বলেন, মন্ত্রণালয়ের ‘ ‘‘ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ” ও “সিমপ্রিন্টস টেকনোলজির” সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাংলাদেশের সরকারী সেবাদানের উন্নয়ন ও জবাবদিহিতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে এবং সেবা প্রাপ্তি আরো সহজ হবে।
বাসস/সবি/এমএএস/১৯৩৫/শআ