বাসস দেশ-২২ : সুরঞ্জিত সেন গুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

121

বাসস দেশ-২২
সুরঞ্জিত-মৃত্যুবার্ষিকী-পালিত
সুরঞ্জিত সেন গুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত
ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজধানী ঢাকা ও সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
কর্মসূচির মধ্য ছিল, দিরাই শ্মশান ঘাটে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, শোক র‌্যালি, পবিত্র গীতাপাঠ এবং কাঙ্গালী ভোজ।
সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে এক স্মরণ সভার আয়োজন করে ঢাকাস্থ সুনামগঞ্জ সমিতি।
সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এদিকে সুনামগঞ্জ থেকে বাসস সংবাদদাতা জানান, সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় নানা আয়োজনে জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগ, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ ও দিরাই প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে। বুধবার সকাল ৮ ঘটিকায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা ১১ ঘটিকায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এলাকার সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তার নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়।
পরে দিরাই প্রেসক্লাব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, কামাল মিয়ার নেতৃত্বাধীন দিরাই বাজার মহাজন সমিতি, সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ, সুরঞ্জিত সেনগুপ্ত পলি টেকনিক ইন্সস্টিটিউট, বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন সুরঞ্জিত সেন গুপ্তের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এদিকে দুপুরে উপজেলা মিলনায়তনে সুরঞ্জিত সেনগুপ্তের কর্মময় জীবন নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিরাই উপজেলা আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক বিকাশ রায়ের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুরঞ্জিত সেনের পতœী ড. জয়া সেনগুপ্তা এমপি।
এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সহ-সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়া প্রমুখ।
আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
এদিকে শাল্লা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শাল্লা উপজেলা সদরে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। এছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
উল্লেখ্য, সুরঞ্জিত সেনগুপ্ত ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারী ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন ।
বাসস/বিকেডি/১৯২০/-আসাচৌ