নঁতেকে হারিয়ে শীর্ষস্থান শক্তিশালী করলো পিএসজি

158

প্যারিস, ৫ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : নঁতেকে ২-১ গোলে পরাজিত করে লিগ ওয়ানে নিজেদের শীর্ষস্থান আরো শক্তিশালী করেছে প্যারিস সেইন্ট-জার্মেই। এই জয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা মার্সেই থেকে ১৫ পয়েন্ট এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।
উভয় অর্ধে পিএসজির হয়ে গোল দুটি করেছেন মাউরো ইকার্দি ও থিলো কেহরার। আর এতেই জয় নিশ্চিত হয় থমাস টাচেলের দলের। নঁতের হয়ে ৬৯ মিনিটে একমাত্র গোলটি করেছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড মোসেস সিমন। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় পিএসজির তাদের অপরাজিত থাকার রেকর্ড ২০’এ উন্নীত করলো।
ম্যাচ শেষে টাচেল বলেছেন, ‘৭০ মিনিট পর্যন্ত আমরা যেভাবে খেলেছি তাতে আমি দারুন সন্তুষ্ট। আমাদের চারটি গোল করা উচিত ছিল, তার পরিবর্তে হয়েছে দুটি। আমি মনে করি এটা অতি আত্মবিশ্বাসের ফল।’
পাঁজরের হাড়ের ইনজুরির কারনে কাল দলে ছিলেন না ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। কিন্তু তা সত্বেও পিএসজি অনেকটা সময় ধরেই ম্যাচে আধিপত্য দেখিয়েছে। বিশ্বকাপ তারকা কিলিয়ান এমবাপ্পের কাছ থেকে নিখুঁত বল পান এ্যাঙ্গেল ডি মারিয়া। আর্জেন্টাইন এই তারকা শট নিলেও শেষ মুহূর্তে ইকার্দির পায়ে লেগে তা জালে জড়ালে এগিয়ে যায় পিএসজি। বিরতির পর ৫৭ মিনিটে ডি মারিয়ার কর্ণার থেকে কেহরারের হেডে ব্যবধান দ্বিগুন হয়। ৬৮ মিনিটে প্রিসনেল কিমপেমবের ভুল পাসে সিমন বল পেয়ে নঁতের হয়ে এক গোল পরিশোধ করেন। নঁতের রক্ষনভাগের শেষ মুহূর্তের দারুন দক্ষতায় এমবাপ্পে দুইবার গোলের সুযোগ হাতছাড়া করেন। নাহলে হয়ত জয়ের ব্যবধান বাড়তে পারতো। শেষ মিনিটে গোরলক্ষক কেইলর নাভাসের দক্ষতায় দু’বার হতাশ হতে হয়েছে স্বাগতিক নঁতেকে। প্রথম প্রচেষ্টায় নাভাস সিমনকে রুখে দেন। এরপর ইনজুরি টাইমে রেনড এমন্ডসকে খুব কাছে থেকে সফল হতে দেননি নাভাস।
এর আগে দিনের প্রথম ম্যাচে লিলি ৪ মিনিটে লোয়িক রেমাইয়ের গোলে রেনেকে পরাজিত করেছে। এর ফলে রেনের লিগ টেবিলের দ্বিতীয় স্থানে ওঠা সম্ভব হয়নি। জোনাথন ইকোনের পাস থেকে রেমাই গোল করে লিলিকে এগিয়ে দেন। এই জয়ে রেনের থেকে তিন পয়েন্ট পিছিয়ে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানেই থাকলো লিলি।