বাসস ক্রীড়া-৫ : মাজিয়ার বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী আবাহনীর কোচ মারিও

124

বাসস ক্রীড়া-৫
ফুটবল-এএফসি-আবাহনী-মারিও
মাজিয়ার বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী আবাহনীর কোচ মারিও
ঢাকা, ৪ ফেব্রুয়ারি ২০২০ (বাসস): আবাহনী লিমিটেডের কোচ মারিও লেমোস মনে করেন নিজ মাঠে খেলা স্বগতিক দলকে আরো বেশী আত্মবিশ্বাস যোগাবে। তাই এএফসি কাপের প্রাক বাছাইপর্বে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে নিজের শিষ্যরা জয় পাবেন বলেই দৃঢ় বিশ্বাস তার।
আগামীকাল বুধবার এএফসি কাপ প্রাক বাছাইপর্বের ম্যাচে সফরকারী মাজিয়ার মোকাবেলা করবে আবাহনী। ম্যাচ উপলক্ষে আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে স্বাগতিক কোচ মারিও বলেন,‘ আমরা অবশ্যই ভাল সুচনা করতে চাই। এই ম্যাচের জন্য আমাদের দীর্ঘদিনের প্রস্তুতি রয়েছে। কাল জয়ের ব্যাপারে আমি দৃঢ় ভাবে আশাবাদী।’ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।
আবাহনীর এই পুর্তগীজ কোচ বলেন, বর্তমান দলে এখন কারা রয়েছে সেটি বিবেচ্য নয়। তিনি সব সময় দলের উন্নতিতে নিরলস কাজ করে চলেছেন। আশা করছেন শিষ্যরা ম্যাচ জয়ের জন্য শেষ মিনিট পর্যন্ত নিজেদের সেরাটা দিয়ে লড়বে।
গত বছর ফেডারেশন কাপে খুব একটা ভাল করতে পারেনি আবাহনী। কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে তাদেরকে ৪-৩ গোলে হারিয়ে বিদায় করে দিয়েছিল রহমতগঞ্জ। এ প্রসঙ্গে আবাহনীর কোচ বলেন, ফেডারেশন কাপের ফলাফল এএফসি কাপে তার দলের পারফর্মেন্সকে প্রভাবিত করবে না। তিনি বলেন, এটি ভিন্ন টুর্নামেন্ট এবং গত বছর এএফসি কাপে দলটি দারুন দক্ষতা প্রদর্শন করেছে। যেটি মালদ্বীপের ক্লাবের বিপক্ষে কালকের ম্যাচে তার শিষ্যদের বাড়তি অনুপ্রেরনা যোগাবে।
এ সময় সফরকারী দলটির প্রতি সমীহ প্রকাশ করে মারিও বলেন, মাজিয়া আসলেই শক্তিশালী একটি দল। তারা অবশ্যই সম্মান পাবার যোগ্য। তবে আমরাও এই টুর্নামেন্টের শক্তিশালী দল। তিনি বলেন হোম ভেন্যুতেই প্রথম ম্যাচে খেলতে যাচ্ছেন তারা। এখানে কোন রকম ভুলত্রুটি হলে দ্বিতীয় ম্যাচে সেটি সুধরে নেয়ার সুযোগ রয়েছে।
সংবাদ সম্মেলনে আবাহনীর অধিনায়ক নবীব নেওয়াজ জীবন বলেন, এএফসি কাপের জন্য তাদের প্রস্তুতি ভাল হয়েছে। আগের মৌসুমেও দল ভাল করেছে, যেটি এবার তাদের অনুপ্রানীত করবে। কোচ তার কাছ থেকে বেশী কিছু প্রত্যাশ করছেন উল্লেখ করে জীবন বলেন, কোচের প্রত্যাশা পুরনের জন্য এটিই তার জন্য উপযুক্ত সময়।
আগামী ১২ ফেব্রুয়ারি মালদ্বীপে এ্যাওয়ে ম্যাচে অংশ নিবে আবাহনী লিমিটেড।
বাসস/এএসজি/এমএইচসি/১৭১০/স্বব