বাসস ক্রীড়া-১ : প্রথম দুই ওয়ানডেতে থাকছেন না উইলিয়ামসন

117

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-নিউজিল্যান্ড
প্রথম দুই ওয়ানডেতে থাকছেন না উইলিয়ামসন
ওয়েলিংটন, ৪ ফ্রেব্রুয়ারি, ২০২০ (বাসস) : নিজ মাঠে ভারতের বিপক্ষে কাল থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে ইনজুরির কারনে ছিটকে গেছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। এদিকে কাফ ইনজুরির কারনে ওয়ানডেতে খেলতে পারছেন না ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা।
আগামীকাল থেকে হ্যামিল্টনে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ইতোমধ্যেই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ব্যাকফুটে রয়েছে ব্ল্যাক ক্যাপসরা। যে কারনে উইলিয়ামনের অনুপস্থিতিতে নতুন করে দু:শ্চিন্তায় পড়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।
দলের ফিজিও বিজয় বল্লভ জানিয়েছেন উইলিয়ামসন কাঁধের ইনজুরিতে ভুগছেন, যে কারনে শেষ টি-২০ ম্যাচেও তিনি দলের বাইরে ছিলেন। বল্লভ আরো জানিয়েছেন এই ইনজুরির কারনে উইলিয়ামসন প্রথম দুটি ওয়ানডেতে খেলতে পারছেন না। আগামী সপ্তাহে মাউন্ট মনগানুইতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে তার ফেরার আশা করা হচ্ছে। তিনি বলেন, ‘এক্স-রে রিপোর্টে দেখা গেছে কেনের ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। তবে সতর্কতার কারনে তার কয়েকদিনের বিশ্রামের প্রয়োজন রয়েছে।’
নির্বাচকরা অস্থায়ী অধিনায়ক হিসেবে টম লাথামের নাম ঘোষনা করেছে। একই সাথে ব্যাটিং লাইন-আপ শক্তিশালী করতে দলে ডাকা হয়েছে মার্ক চ্যাপম্যানকে। গত সপ্তাহে ভারতীয়-এ দলের বিপক্ষে তিনি টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেছেন।
এদিকে রোববার পঞ্চম টি-২০ তে রিটায়ার্ড হার্ট হবার পর পুরো সিরিজের জন্য মাঠের বাইরে চলে গেছেন রোহিত শর্মা। ৪১ বলে ৬০ রান করার পর রোহিতের বাম পায়ের পেশীতে টান পড়ে। ভারতীয় গণমাধ্যম সূত্র জানিয়েছে এই ইনজুরির কারনে তিন ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজে আর খেলতে পারবেন না রোহিত। সূত্রটি আরো নিশ্চিত করেছে ওয়ানডে স্কোয়াডে রোহিতের পরিবর্তে মায়াঙ্ক আগারওয়াল ও টেস্ট দলে সুবমান গিলকে স্থলাভিষিক্ত করা হয়েছে।
বর্তমানে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ভারত দ্বিতীয় ও নিউজিল্যান্ড তৃতীয় স্থানে রয়েছে।
গত বছর জুলাইয়ে বিশ্বকাপের ফাইনালের পর আগামীকাল হ্যামিল্টনে অনুষ্ঠিতব্য ম্যাচটি নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচ।
বাসস/নীহা/১৬২৫/স্বব