বাসস রাষ্ট্রপতি-৩ : জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতি রাষ্ট্রপতির আহ্বান

347

বাসস রাষ্ট্রপতি-৩
আবদুল হামিদ-রেড ক্রিসেন্ট
জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতি রাষ্ট্রপতির আহ্বান
ঢাকা, ৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিতকরণে প্রচেষ্টা অব্যাহত রাখতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ সন্ধ্যায় রেড ক্রিসেন্ট সোসাইটির একটি প্রতিনিধিদল সংস্থার চেয়ারপার্সন হাফিজ আহমেদ মজুমদারের নেতৃত্বে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে সোসাইটির বার্ষিক রিপোর্ট-২০১৯ পেশ করতে গেলে তিনি এই আহ্বান জানান।
রাষ্ট্রপতি সোসাইটির সার্বিক কর্মকান্ডের সর্বাত্মক জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে তাদের প্রতি আহ্বান জানান। পাশাপাশি তিনি আগামী দিনগুলোতে তাদেরকে প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের এ কথা জানান।
রেড ক্রিসেন্ট সোসাইটি সকলের কাছে খুবই পরিচিত নাম উল্লেখ করে আবদুল হামিদ বলেন, বিভিন্ন কর্মকান্ডে বিশেষ করে দুর্যোগ পরবর্তী পরিস্থিতিতে বাংলাদেশে এই সংস্থা খুবই কার্যকর ভূমিকা পালন করে আসছে।
প্রতিনিধিদলের সদস্যরা সাম্প্রতিক সময়ে বাংলাদেশে তাদের সার্বিক কর্মকান্ড বিশেষ করে রোহিঙ্গাদের সহায়তা প্রদান সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। তারা বলেন, রোহিঙ্গাদের সাহায্যার্থে বিভিন্ন দাতা সংস্থা তাদের তহবিলে প্রায় ২শ’ কোটি টাকা প্রদান করেছে।
এর আগে সিলেট মেডিকেল ইউনিভার্সিটির উপাচার্য ড. মোর্শেদ আহমেদ চৌধুরী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।
বাসস/এসআইআর/অনু-এবিএইচ/২৩২০/এবিএইচ