বাসস দেশ-৩০ : ‘ডিজিটাল লিডারশীপ’ কর্মসূচি এমপিদের দক্ষতা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ডেপুটি স্পিকার

232

বাসস দেশ-৩০
ডেপুটি স্পিকার-কর্মশালা
‘ডিজিটাল লিডারশীপ’ কর্মসূচি এমপিদের দক্ষতা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে : ডেপুটি স্পিকার
ঢাকা, ৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া বলেছেন,‘ডিজিটাল লিডারশীপ’ কর্মসূচি সংসদ সদস্যদের দক্ষতা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
তিনি আজ সোমবার জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে ‘ডিজিটাল লিডারশীপ’ সম্পর্কিত এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় জাতীয় সংসদ সচিবালয় এ কর্মশালার আয়োজন করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।
জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং ‘ডিজিটাল লিডারশীপ’ কর্মসূচির উদ্দেশ্য, প্রেক্ষাপট ও কার্যক্রম সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করেন এটুআই’র চিফ ই- গভর্নেন্স স্ট্রাটেজিস্ট ফরহাদ জাহিদ শেখ।
এ অনুষ্ঠানে ‘এটুআই’র পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী ডিজিটাল লিডারশীপ কর্মসূচির সহযোগিতা, সমন্বয় ও সম্ভাবনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
এাড়াও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক, হুইপ সামশুল হক চৌধুরী, হুইপ মাহবুব আরা বেগম গিনি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ,কে,এম রহমতুল¬াহ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ.ফ.ম. রুহুল হক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোঃ মুজিবুল হকসহ সংসদ সদস্যরা আলোচনায় অংশ গ্রহন করে মূল্যবান মতামত প্রদান করেন।
বাসস/সবি/জেডআরএম/২১০৩/শআ