বাসস দেশ-১৭ : আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত

120

বাসস দেশ-১৭
করোনা ভাইরাস-সেমিনার
আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে সেমিনার অনুষ্ঠিত
ঢাকা, ৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে ঢাকা সেনানিবাসস্থ আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের (এএফএমসি) উদ্যোগে আজ এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
‘করোনা ভাইরাস প্রাদুর্ভাব-সচেতনতা, প্রতিরোধ এবং করণীয়’ শীর্ষক এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন এএফএমসি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান।
সোমবার আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয়, এ সেমিনারে প্রবন্ধ পাঠ করেন আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মো. রহিমগীর, কমিউনিটি মেডিসিনের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মো. শামসুল হক, এবং মেডিসিন বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুর রাজ্জাক।
সেমিনারে এ কলেজের সিনিয়র এবং জুনিয়র শিক্ষকরা এবং সকল ব্যাচের ক্যাডেট ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এবং এ বিষয়ে সচেতনতা, প্রতিরোধ ও করনীয় সম্পর্কে এই সেমিনারে বিস্তারিত আলোচনা করা হয়। উপস্থিত শিক্ষকমন্ডলী এবং ছাত্র-ছাত্রীবৃন্দ প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণের পাশাপাশি এ ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে মন্তব্য প্রদান করেন। এরফলে এ সেমিনারটি প্রাণবন্ত ও শিক্ষামূলক হয়ে উঠে।
সেমিনার শেষে এ কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ‘করোনা ভাইরাসের’ বিভিন্ন দিক নিয়ে একটি সচিত্র পোষ্টার প্রদর্শনী অনুষ্ঠিত হয় এবং সেরাদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
বাসস/আইএসপিআর/জেডআরএম/১৯১৩/শআ