রাষ্ট্রপতি দু’দিনের সফরে কাল পটুয়াখালী যাবেন

385

ঢাকা, ৩ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস): রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দু’দিনের পটুয়াখালী সফরে আগামীকাল ঢাকা ত্যাগ করবেন। সফরকালে তিনি পটুয়াখালীর দুমকি ও কলাপাড়া উপজেলায় কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন।
সফরকালে রাষ্ট্রপতি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পিএসটিইউ)’র দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। তিনি এই বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে জানান, ‘রাষ্ট্রপতি ৫ ফেব্রুয়ারি বেলা ৩টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন।’
তিনি বলেন, রাষ্ট্রপতির উপকূলীয় জেলাটির কলাপাড়া উপজেলার কুয়াকাটা যাওয়ার কথা রয়েছে। সেখানে তিনি কয়েকটি কর্মসূচিতে অংশ গ্রহণ করবেন।
পটুয়াখালী জেলা সদর থেকে ৭০ কিলোমিটার এবং রাজধানী ঢাকা থেকে ৩২০ কিলোমিটার দূরে কুয়াকাটা একটি অত্যন্ত আকর্ষণীয় পর্যটন কেন্দ্র।
রাষ্ট্রপতি আগামীকাল বিকেলে হেলিকপ্টারে কুয়াকাটা যাবেন এবং সেখান থেকে তিনি হেলিকপ্টারে দুমকি উপজেলা যাবেন।
পিএসটিইউ ক্যাম্পাসের ওই সমার্তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশেষ অতিথি এবং ইউজিসি’র সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ একাডেমি অব সায়েন্স-এর সভাপতি ইমেরিটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বাসসকে বলেন, সমাবর্তনে ১ হাজার ৯৭০ গ্রাজুয়েটসহ মোট ২ হাজার ৯২৯ শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হবে।
তিনি বলেন, ৬ জনকে ডক্টর অব ফিলোসফি (পিএইচডি) এবং ৬৩ জন স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীকে তাদের কৃতিত্বের জন্য স্বর্ণপদক দেয়া হবে।