বাজিস-১১ : সাতক্ষীরায় ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের বীজ, সার ও নগদ সহায়তা প্রদান

184

বাজিস-১১
সাতক্ষীরা- কৃষি সহায়তা
সাতক্ষীরায় ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত কৃষকদের বীজ, সার ও নগদ সহায়তা প্রদান
সাতক্ষীরা, ২ ফেব্রুয়ারি ২০২০ (বাসস): জেলার সদর উপজেলায় ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত একহাজার একশ’ পঞ্চাশজন কৃষককে আজ বিনামূল্যে বীজ, রাসায়নিক সার এবং নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
আজ রোববার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা চত্ত্বরে উপজেলা কৃষি অফিস আয়োজিত অনুষ্ঠানে এই সহায়তা প্রদান করা হয়।
এ উপলক্ষে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
বিশেষ অতিথি ছিলেন- জেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক অরবিন্দ বিশ^াস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, উপজেলা কৃষি অফিসার মো. আমজাদ হোসেন প্রমুখ।
পরে অনুষ্ঠানে সদর উপজেলার ১৪ টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট একহাজার একশ’ পঞ্চাশজন কৃষকের মধ্যে পাঁচশ’জন ভুট্টা চাষিকে জনপ্রতি দুইকেজি ভুট্টাবীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও পরিচর্যা বাবদ পাঁচশ’ টাকা, দুইশ’জন শীতকালীন ও গ্রীষ্মকালীন মুগডাল চাষিকে জনপ্রতি পাঁচকেজি মুগ বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও পরিচর্যা বাবদ পাঁচশ’ টাকা এবং ৪৫০ জনকে বসতবাড়িতে শাকসবজি চাষের জন্য জনপ্রতি শূন্য দশমিক ০২ কেজি শাক বীজ, শূন্য দশমিক ০২ কেজি করলা বীজ, শূন্য দশমিক ০৩ কেজি ঝিঙ্গা বীজ, শূন্য দশমিক ০১ কেজি বেগুন বীজ, শূন্য দশমিক ০৩ কেজি মিষ্টি কুমড়া বীজ, ১ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার ও পরিচর্যা বাবদ পাঁচশ’ টাকা প্রদান করা হয়।
বাসস/সংবাদদাতা/২০৩৫/এমকে