বাসস ক্রীড়া-৮ : তিন সেঞ্চুরিতে নর্থ জোনকে বড় টার্গেট দিলো সাউথ জোন

106

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-বিসিএল
তিন সেঞ্চুরিতে নর্থ জোনকে বড় টার্গেট দিলো সাউথ জোন
চট্টগ্রাম, ২ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : শাহরিয়ার নাফীস-শামসুর রহমান ও মাহমুদুল্লাহ রিয়াদের সেঞ্চুরিতে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) জয়ের জন্য নর্থ জোনকে ৪৫৪ রানের বড় টার্গেট দিলো সাউথ জোন। নাফীসের ১১১, শামসরের ১০৯ ও মাহমুদুল্লাহর ঝড়ো গতিতে ৭০ বলে ১০০ রানের উপর ভর করে ৩ উইকেটে ৩৯৮ রানে দ্বিতীয় ইনিংস ঘোষনা করে সাউথ জোন। ফলে ম্যাচ জয়ের জন্য ৪৫৪ রানে টার্গেট পায় নর্থ জোন। তৃতীয় দিন শেষে ৬ ওভার ব্যাট করে বিনা উইকেটে ২২ রান তুলেছে নর্থ জোন। জয় পেতে ১০ উইকেট হাতে নিয়ে আরও ৪৩২ রান করতে হবে নর্থ জোনকে। প্রথম ইনিংসে সাউথ জোন ২৬২ ও নর্থ জোন ২০৭ রান করেছিলো।
প্রথম ইনিংস থেকে পাওয়া ৫৫ রানের লিডকে সাথে নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪০ রান করেছিলো সাউথ জোন। নাফীস ১৯ ও শামসুর ১৬ রানে অপরাজিত ছিলেন।
তৃতীয় দিন ব্যাট হাতে স্বাচ্ছন্দ্যে রানের চাকা ঘুড়িয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ২২১ রান যোগ করেন নাফীস ও শামসুর। ত দলীয় ২৪৩ রানের মধ্যে বিদায় নেন নাফীস ও শামসুর। ১২টি চারে ২৫১ বলে নাফীস ১১১ ও ১১টি চারে ২২২ বলে ১০৯ রান করেন শামসুর।
আগের দিন আহত অবসর নেয়া ওপেনার এনামুল হক বিজয়কে নিয়ে এরপর অবিচ্ছিন্ন ১৫৫ রানের জুটি গড়েন মাহমুদুল্লাহ। মারমুখী মেজাজে ব্যাট করেন দু’জনই। এরমধ্যে বেশি মারমুখী মেজাজে ছিলেন মাহমুদুল্লাহ। ৮টি চার ও ৫টি ছক্কায় ৭০ বলে অপরাজিত ১০০ রান করেন তিনি। ৩টি করে চার-ছক্কায় ৫৯ বলে অপরাজিত ৬৪ রান করেন আনামুল। নর্থ জোনে পক্ষে আরিফুল হক ৫১ রানে ২ উইকেট নেন।
জয়ের জন্য ৪৫৪ রানের লক্ষ্যে ব্যাট হাতে দিনের শেষভাগে ৬ ওভার ব্যাট করে অবিচ্ছিন্ন থাকেন নর্থ জোনের দুই ওপেনার মিজানুর রহমান ও রনি তালুকদার। মিজানুর ১৫ ও রনি ৭ রানে অপরাজিত থাকেন।
সংক্ষিপ্ত স্কোর কার্ড (তৃতীয় দিন শেষে) :
সাউথ জোন : ২৬২ ও ৩৯৮/৩ ডি, ১০২ ওভার (নাফীস ১১১, শামসুর ১০৯, মাহমুদুল্লাহ ১০০*, আরিফুল ২/৫১)।
নর্থ জোন : ২০৭ ও ২২/০, ৬ ওভারে (মিজানুর ১৫*, রনি ৭*)।
বাসস/এএমটি/১৮০০/স্বব