মাগুরায় পিঠা উৎসব শুরু

367

মাগুরা, ২ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : মাগুরা শহীদ সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার চত্বরে আজ রোববার থেকে শুরু হয়েছে ৩ দিন ব্যাপি পিঠা উৎসব। সকাল ১১ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পিঠা উৎসবের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আশরাফুল আলম, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান প্রমুখ
মেলায় ১২টি স্টলে গ্রামবাংলার ঐতিহ্যবাহী শীতকালীন ভাপা পিঠা, পাটিসাপটা, রসপিঠা, চিতই পিঠা, পাকান পিঠাসহ বিভিন্ন পিঠাপুলির সমাহার নিয়ে হাজির হয়েছেন বিভিন্ন উদ্যোক্তা ও নারী সংগঠন। আলোচনা সভা শেষে বিভিন্ন স্টল ঘুরে দেখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখরসহ অতিথিবৃন্দ। মেলা চলাকালীন সময়ে প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশিত হবে সংগীত ও নাটক। মাগুরা সদর উপজেলা পরিষদের উদ্যোগে আয়োজিত এ পিঠা উৎসব আগামী ৫ ফেব্রুয়ারি শেষ হবে।
পিঠা উৎসবে আসা মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নুসরাত জানান, পিঠা উৎসবে এসে আমি অভিভুত। এখানে বিভিন্ন ধরনের পিঠার আয়োজন দেখে ভালো লাগছে। প্রতিবছর এ ধরনের পিঠা উৎসবের আয়োজন করা হলে আমরা নতুন নতুন পিঠার বিষয়ে জানতে পারবো।
অপর দিকে উৎসবে আসা পারভীন বেগম জানান, পিঠা উৎসবে এসে আমার খুবই ভালো লাগছে। আমি মেলা থেকে বিভিন্ন প্রকার পিঠা কিনেছি। আমি মনে করি, এ ধরনের পিঠা মেলার উৎসব বেশি বেশি হওয়া দরকার। এতে করে বর্তমান প্রজন্মের ছেলে মেয়েরা শীতকালীন বিভিন্ন পিঠার সাথে পরিচিত হতে পারবে।