চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক এমপি ওয়াজি উদ্দিন খান

400

পাবনা, ১ ফ্রেরুয়ারি, ২০২০ (বাসস): ফুলেল শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি ও পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খাঁন।
শনিবার দুপুরে পাবনা আরিফপুর সদর গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়।
সকাল ১১ টায় চাটমোহর বালুচর মাঠ প্রথম ও দুপুর ২ টায় পাবনা পুলিশ লাইন্স মাঠে মরহুমের দ্বিতীয় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, গোলাম ফারুক প্রিন্স এমপি, মকবুল হোসেন এমপি, স্কয়ার ট্রয়লেটিজ এর ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী প্রিন্টুসহ বিভিন্ন রাজনৈতিক, শ্রমিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।
দুপুর ১২ টায় পাবনা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তাকে পাবনা আরিফপুর সদর গোরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।
শুক্রবার সকালে শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন।
উল্লেখ্য, পাবনার সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের ভাঁজপাড়া গ্রামে ১৯৩৬ সালের ২০ ফেব্রুয়ারি জন্ম গ্রহণ করেন ওয়াজি উদ্দিন খান। মহান মুক্তিযুদ্ধে তার ভূমিকা ছিল অনন্য। ১৯৭২ সালে তিনি পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮০ সালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়ে আমৃত্যু তিনি এই পদে দায়িত্ব পালন করছেন।
পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘ ২৫ বছর। ১৯৮৬ এবং ১৯৯৬ সালে ওয়াজি উদ্দিন খান পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।
মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খানের মৃত্যুতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী গভীর শোক প্রকাশ করেছেন ।