বাসস ক্রীড়া-৯ : শফিউলের ৬ উইকেট শিকারে এগিয়ে সাউথ জোন

229

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-বিসিএল
শফিউলের ৬ উইকেট শিকারে এগিয়ে সাউথ জোন
চট্টগ্রাম, ১ ফেব্রুয়ারি ২০২০ (বাসস) : পেসার শফিউল ইসলামের ৬ উইকেট শিকারে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় দিন শেষে নর্থ জোনের বিপক্ষে এগিয়ে সাউথ জোন। ফজলে মাহমুদের ১২৫ রানের সুবাদে প্রথম ইনিংসে সাউথ জোন ২৬২ রানে গুটিয়ে যায়। জবাবে ২০৭ রানে অলআউট হয় নর্থ জোন। গতকালের ৫ টির পর আজ আরো ১টিসহ মোট ৬ উইকেট শিকার করেন শফিউল। প্রথম ইনিংস থেকে পাওয়া ৫৫ রানের লিডকে সাথে নিয়ে দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪০ রান করেছে সাইথ জোন। ফলে ৯ উইকেট হাতে নিয়ে ৯৫ রানে এগিয়ে সাউথ জোন।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সাউথ জোনের ইনিংস শেষে প্রথম দিন শেষে ৫ উইকেটে ৪৬ রান করেছিলো নর্থ জোন। নর্থ জোনের পতন হওয়া সবগুলো উইকেটই নিয়েছিলেন শফিউল। নর্থ জোনের লিটন দাস শুন্য, জুনায়েদ সিদ্দিকী ২, মিজানুর রহমান শুন্য, অধিনায়ক নাইম ইসলাম ২ ও সানজামুল ইসলাম ১৬ রান করে শফিউলের শিকার হন।
আরেক ওপেনার রনি তালুকদার ২৬ ও তানবীর হায়দার শুন্য রানে অপরাজিত ছিলেন। হাফ-সেঞ্চুরি তুলে আজ ৫৫ রানে আউট হন রনি। তার ১৪৩ বলের ইনিংসে ৬টি চার ও ১টি ছক্কা ছিলো। তানবীর ৩৪ রানে আউট হলে ১২০ রানে সপ্তম উইকেট হারায় নর্থ জোন। তাই দ্রুত গুটিয়ে যাবার শংকায় পড়ে তারা। তবে শেষদিকে, আরিফুল হকের অপরাজিত ৫৮ ও সুমন খানের ২৭ রানে দুইশ স্কোর পায় নর্থ জোন। ২০৭ রানে শেষ হয় নর্থ জোনের ইনিংস। শফিউল ১৯ দশমিক ১ ওভারে ৪০ রানে ৬ উইকেট নেন।
প্রথম ইনিংসে লিডকে সাথে নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে দু’ব্যাটসম্যানকে হারায় সাউথ জোন। ওপেনার আনামুল হক শুন্য রানে আহত অবসর নিলেও, ২ রান করে ফিরেন প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ফজলে মাহমুদ।
আরেক ওপেনার শাহরিয়ার নাফীস ১৯ ও শামসুর রহমান ১৬ রানে অপরাজিত আছেন। নর্থ জোনের পেসার তাসকিন আহমেদ ১২ রানে ১ উইকেট নিয়েছেন।
সংক্ষিপ্ত স্কোর কার্ড (দ্বিতীয় দিন শেষে) :
সাউথ জোন : ২৬২ ও ৪০/১, ২২ ওভার (নাফীস ১৯*, শামসুর ১৬*, তাসকিন ১/১২)।
নর্থ জোন : ২০৭/১০, ৭৭.১ ওভারে (আরিফুল ৫৮*, রনি ৫৫, শফিউল ৬/৪০)।
বাসস/এএমটি/১৮৪৮/স্বব