বাসস দেশ-১০ : ধানমন্ডি জিগাতলা হাজারীবাগে শান্তিপূর্ণ ভোট হচ্ছে

173

বাসস দেশ-১০
ভোট – ধানমন্ডি
ধানমন্ডি জিগাতলা হাজারীবাগে শান্তিপূর্ণ ভোট হচ্ছে
ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০২০ (বাসস) : রাজধানীর ধানমন্ডি এলাকাধীন ঢাকা সিটি কলেজ, কামরুন্নেসা সরকারি গার্লস হাই স্কুল এবং হাজারীবাগ সালেহা উচ্চ বিদ্যালয়, জিগাতলা কমিউনিটি সেন্টার ও ধানমন্ডি ড. মালিকা কলেজ কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে।
সকালে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, জনগণ লাইন ধরে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।
আজ শনিবার সকাল ৮টায় ঢাকা সিটি কলেজে ভোট প্রদান করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওয়ামী লীগ মনোনিত মেয়র পদপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সকাল আটটায় কামরুন্নেসা সরকারি গার্লস হাই স্কুল ধানমন্ডি কেন্দ্র হতে তার ভোটাধিকার প্রয়োগ করেছেন।
হাজারীবাগ সালেহা উচ্চ বিদ্যালয়ে ভোটধিকার প্রয়োগ করেছেন চাকরিজীবী মুরাদ হাসান। তিনি বলেন, এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট দিলাম। খুব সহজ পদ্ধতি। প্রথমে সাদা বোতাম পরে সবুজ বোতাম টিপলেই ভোট দেয়া সম্পন্ন হয়ে যায়।
ঢাকা সিটি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারি শামসুল ইসলাম (৬৪)। এই বৃদ্ধ বয়সে তিনিও প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট দেন। তিনি বলেন, প্রথম ভয়ে ভয়ে ছিলাম। কিন্তু ভোট দিতে গিয়ে দেখি খুব সহজ পদ্ধতি।
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন সকাল ৮টা থেকে শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনে সার্বিক নিরাত্তার জন্য বিজিবি, র‌্যাব, পুলিশ, এপিবিএন, আনসারসহ আইনশৃংখলা বাহিনীর ব্যাপকসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।
বাসস/ বি এন/১৩০০/এমএবি