মুজিব বর্ষ উদযাপনের সর্বাত্মক প্রস্তুতি নেয়ার জন্য তথ্যমন্ত্রীর আহ্বান

560

চট্টগ্রাম, ৩১ জানুয়ারি ২০২০ (বাসস) : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি আজ মুজিব বর্ষ উদযাপনের সর্বাত্মক প্রস্তুতি নেয়ার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, দল এক বছর আগে নতুন করে টানা তৃতীয় বারের মতো ক্ষমতায় এসেছে। তাই দলকে মাঠ পর্যায়ে গতিশীল করতে রাজনৈতিক কর্মসূচি গ্রহণ করতে হবে।
তথ্যমন্ত্রী আজ শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।
ড. হাছান মাহমুদ রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেন, নবীন-প্রবীনের সমন্বয়ে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ভাল হয়েছে। নতুন কমিটিকে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে গতিশীল করতে হবে। গঠনতন্ত্র অনুযায়ী একব্যক্তি দুই জায়গায় পদ নিয়ে থাকতে পারেননা।
তিনি আরো বলেন, যারা আসন্ন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের কমিটিতে সম্পাদকীয় দায়িত্ব পাবেন, তারা উপজেলা আওয়ামী লীগের সদস্য ছাড়া আর কোন পদে থাকতে পারবেন না। একই ভাবে যারা ইউনিয়ন আওয়ামী লীগের দায়িত্বে থেকেও উপজেলা কমিটিতে দায়িত্ব পেয়েছেন তাদেরও ইউনিয়নের পদ ছেড়ে দিতে হবে। উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে দলকে আরও গতিশীল করতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি বলেন, সবাইকে দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলা মেনে চলতে হবে। স্থানীয় সরকার নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
সভায় প্রয়াত আওয়ামী লীগ নেতৃবৃন্দের ব্যাপারে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এবং অসুস্থ নেতাদের রোগমুক্তি কামনায় মোনাজাত করা হয়।