বাসস ক্রীড়া-১০ : প্রথম দিনই ফজলের সেঞ্চুরি, শফিউলের পাঁচ উইকেট

287

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-বিসিএল
প্রথম দিনই ফজলের সেঞ্চুরি, শফিউলের পাঁচ উইকেট
চট্টগ্রাম, ৩১ জানুয়ারি ২০২০ (বাসস) : আজ থেকে শুরু হওয়া ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম দিনই ব্যাট হাতে দাপট দেখিয়েছেন ফজলে মাহমুদ ও বল হাতে পেসার শফিউল ইসলাম। সাউথ জোনের হয়ে ফজলে সেঞ্চুরি ও বল হাতে পাঁচ উইকেট নিয়েছেন শফিউল। ফজলের ১২৫ রানের পরও প্রথম ইনিংসে ২৬২ রানে অলআউট হয় সাউথ জোন। জবাবে প্রথম দিন শেষে নর্থ জোন ৫ উইকেটে ৪৬ রান করে। নর্থ জোনের পতন হওয়া সবগুলো উইকেটই নিয়েছেন শফিউল।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেয় নর্থ জোন। ব্যাট হাতে নেমে দ্রুতই ফিরেন সাউথ জোনের দুই ওপেনার শাহরিয়ার নাফীস ও এনামুল হক বিজয়। নর্থ জোনের পেসার তাসকিন আহমেদের প্রথম বলেই শুন্য হাতে বিদায় নেন নাফীস। ১০ রান করে আরেক পেসার এবাদত হোসেনের বলে আউট হন বিজয়।
এরপর মিডল-অর্ডারে কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে না পারলেও, এক প্রান্ত আগলে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন ফজলে। প্রথম শ্রেনির ক্রিকেটে নবম সেঞ্চুরি তুলে ১২৫ রানে আউট হন ফজলে। ১৬৪ বলের ইনিংসে ১৭টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি। এছাড়া দলের পক্ষে মাহমুদুল্লাহ রিয়াদ ৩১, শামসুর রহমান ২৭ ও উইকেটরক্ষক নুরুল হক ২৬ রান করেন। নর্থ জোনের সুমন খান ৬৭ রানে ৩টি উইকেট নেন। এ ছাড়া তাসকিন-এবাদত-আরিফুল হক ২টি করে উইকেট শিকার করেছেন।
সাউথ জোনকে অলআউট করে নিজেদের ইনিংস শুরু করে শফিউলের পেস তোপে পড়ে নর্থ জোন। ১১ ওভারে ৪৬ রানেই ৫ উইকেট হারায় তারা। শফিউলের শিকার হন নর্থ জোনের পাঁচ ব্যাটসম্যান। লিটন দাস শুন্য, জুনায়েদ সিদ্দিকী ২, মিজানুর রহমান শুন্য, অধিনায়ক নাইম ইসলাম ২ ও সানজামুল ইসলাম ১৬ রান করে ফিরেন। ওপেনার রনি তালুকদার ২৬ ও তানবীর হায়দার শুন্য রানে অপরাজিত আছেন। ৬ ওভারে ৩০ রানে ৫ উইকেট নিয়েছেন শফিউল।
সংক্ষিপ্ত স্কোর কার্ড (প্রথম দিন শেষে) :
সাউথ জোন : ২৬২/১০, ৬৭.৪ ওভার (ফজলে ১২৫, মাহমুদুল্লাহ ৩১, সুমন ৩/৬৭)।
নর্থ জোন : ৪৬/৫, ১২ ওভারে (রনি ২৬*, সানজামুল ১৬, শফিউল ৫/৩০)।
বাসস/এএমটি/১৯৫২/স্বব