বাসস দেশ-১৫ : সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে কাজ করছে ইসি : সিইসি

142

বাসস দেশ-১৫
সিইসি-সিটি-ভোট
সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে কাজ করছে ইসি : সিইসি
ঢাকা, ৩১ জানুয়ারি, ২০২০ (বাসস) : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন সম্পন্ন করতে কাজ করছে নির্বাচন কমিশন (ইসি)।
তিনি বলেন, “কমিশনের ওপর রাজনৈতিক দলগুলোর আস্থা-অনাস্থা নির্ভর করে তাদের মানসিকতার ওপর। তবে আমরা পক্ষপাতদুষ্ট নির্বাচন করিনি, করবও না। নির্বাচন কমিশন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পক্ষপাতহীন আচরণের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠানে কাজ করছে।”
আজ রাজধানীর রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে ইভিএমসহ নির্বাচনী সামগ্রী বিতরণ কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।
নূরুল হুদা বলেন, “এই দেশে নির্বাচন কমিশনের প্রতি রাজনৈতিক দলের আস্থা ছিল, এটা কোনোদিন দেখিনি। সুতরাং যারা ক্ষমতায় আছেন তাদের বক্তব্য এক রকম হবে। আবার অন্য দলের আস্থা ইসির ওপর আসবে না, এটাই দেশের পলিটিক্যাল কালচার হয়ে দাঁড়িয়েছে।”
সিটি নির্বাচন উপলক্ষে নিরাপত্তার দিক থেকে কোনো অসুবিধা হবে না উল্লেখ করে সিইসি ঢাকা সিটির সব ভোটারকে কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বান জানান।
ইভিএমে সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আগামীকাল নিরাপদে ভোট হবে, বিশেষ করে ইভিএমে ভোট হবে।
তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলেছি তারা যেন নিরপেক্ষ ভূমিকা পালন করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদের দায়িত্ব পালন করবেন। নির্বাচন প্রতিযোগিতামূলক, অবাধ ও নিরপেক্ষ হবে।
বাসস/এমএসএইচ/১৮৩০/-শআ