বাসস বিদেশ-১ : চীনে ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৩ জনে

264

বাসস বিদেশ-১
চীন-স্বাস্থ্য-ভাইরাস
চীনে ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৩ জনে
বেইজিং, ৩১ জানুয়ারি, ২০২০ (বাসস ডেস্ক): চীনে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে দেশব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ২১৩ জনে দাঁড়িয়েছে। এদিকে নতুন করে আরো দুই হাজার জন আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে। শুক্রবার জাতীয় স্বাস্থ্য কমিশন একথা জানায়। খবর এএফপি’র।
প্রাত্যহিক হাল নাগাদ তথ্যে কমিশন জানায়, এ ভাইরাসে নতুন করে ৪৩ জনের মৃত্যু হওয়ায় এ সংখ্যা বেড়ে ২১৩ জনে দাঁড়ালো। এদের এক জন ছাড়া সকলেই সবচেয়ে বেশি ছড়িয়ে পড়া হুবেই প্রদেশের বাসিন্দা। আর সেখানেই প্রথম ভাইরাসটি ছড়িয়ে পড়ে।
নতুন এ ভাইরাসে আক্রান্ত রোগিদের আলাদা করে রাখাতে এক সপ্তাহ আগে হুবেইয়ে নজিরবিহীন বিভিন্ন পদক্ষেপ আরোপ এবং দেশব্যাপী অন্যান্য প্রতিরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ সত্ত্বেও সর্বশেষ এ মৃত্যু সংখ্যা এমন ইঙ্গিত দিচ্ছে যে সার্বিকভাবে চীনে ভাইরাস ছড়িয়ে পড়া অব্যাহত রয়েছে।
বৃহস্পতিবার চীনের স্বাস্থ্য কর্মকর্তারা নতুন করে দেশব্যাপী ৩৮ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। এদের এক জন ছাড়া সকলেই হুবেইয়ের বাসিন্দা।
জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, চীনে নতুন করে এক হাজার ৯৮২ জন আক্রান্ত হওয়ায় এ রোগির সংখ্যা বেড়ে মোট প্রায় ১০ হাজার জনে দাঁড়ালো।
এদিকে এ ভাইরাসের সম্ভাব্য উপসর্গ দেখা দেয়ায় আরো এক লাখ দুই হাজার লোককে পর্যবেক্ষণে রাখা হয়েছে।
বাসস/এমএজেড/১০৪০/এমএবি