বাসস দেশ-৩০ : সিটি নির্বাচনসহ সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বদ্ধপরিকর আওয়ামী লীগ : তাজুল

121

বাসস দেশ-৩০
তাজুল-নির্বাচন
সিটি নির্বাচনসহ সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বদ্ধপরিকর আওয়ামী লীগ : তাজুল
গোপালগঞ্জ, ৩০ জানুয়ারি, ২০২০ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগ ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনসহ সকল নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য করতে বদ্ধপরিকর।
তিনি আজ জেলার টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন।
এ সময় এলজিইডি’র প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাইফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ অন্যরা উপস্থিত ছিলেন।
তাজুল ইসলাম বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও আওয়ামী লীগ চায় ঢাকার দুই সিটির নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হোক। কিন্তু স্বাধীনতা বিরোধী, বঙ্গবন্ধুকে হত্যার সাথে জড়িত চক্র সব সময় গণতান্ত্রিক ব্যবস্থাকে বাঁধাগ্রস্থ করার চেষ্টা করেছে।
তিনি বলেন, সাম্প্রদায়িক অপশক্তি নির্বাচনকে সব সময় নানাভাবে বিতর্কিত করার চেষ্টা করে থাকে। এবারও তারা নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করবে। কিন্তু তারা যতই চেষ্টা করুক না কেন আওয়ামী লীগ সুষ্ঠ নির্বাচন করার জন্য বদ্ধপরিকর।
তাজুল বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ। আর লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছে একটি আপেক্ষিক শব্দ। বিএনপি লেভেল প্লেয়িং ফিল্ডের কথা বলে। কিন্তু তারা তো নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারকে বিতর্কিত করতে বিচারপতিদের বয়স বাড়িয়েছিল।
তিনি বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড না থাকলে বিএনপি’র প্রার্থীরা ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট চাইতে পারত না।
তাজুল বলেন, সরকার সজাগ আছে যাতে সিটি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়। আর নির্বাচন কমিশন ও আইন শৃঙ্খলা বাহিনী কঠোর হাতে যে কোন বিশৃঙ্খলা প্রতিহত করতেও প্রস্তুত রয়েছে।
তাজুল আরো বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নির্বাচিত হলে ঢাকা শহর তিলোত্তমা নগরীতে পরিণত হবে। ঢাকা সিটিতে অধিকাংশ শিক্ষিত মানুষ বসবাস করেন। ঢাকার ভোটারা ভোট দিয়ে যোগ্য যারা তাদেরই নির্বাচিত করবেন। তাই আমরা আশাবাদী দু’সিটিতে আমাদের প্রার্থী জয়ী হবেন।
এর আগে তাজুল বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
পরে তিনি বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
পরে মন্ত্রী টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৯১৫/-শআ