বাসস দেশ-২৯ : উৎসব-আনন্দে ভোটাররা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দেবেন : মেনন

138

বাসস দেশ-২৯
মেনন-গণতন্ত্র-সৌন্দর্য

উৎসব-আনন্দে ভোটাররা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দেবেন : মেনন

ঢাকা, ৩০ জানুয়ারি, ২০২০ (বাসস) : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, উৎসব-আনন্দের মধ্যদিয়ে নগরীর ভোটাররা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ভোট দেবেন।
তিনি বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীরাও উৎসব-আনন্দমুখর পরিবেশে প্রচার প্রচারণায় অংশ নিয়েছেন।
নির্বাচনের সৌর্হাদ্যপূর্ণ পরিবেশকে গণতন্ত্রের সৌন্দর্য্য হিসেবে উল্লেখ করে তিনি আরো বলেন, এই নির্বাচনের প্রচারণায় পক্ষ-প্রতিপক্ষের মধ্যে বিশেষ কোন সংঘাত ও সহিংসতার ঘটনা ঘটেনি। যা দেশের রাজনীতির জন্য বড় ধরনের একটি গুণগত পরিবর্তন।
রাশেদ খান মেনন আজ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অধীন ঢাকা-৮ নির্বাচনী এলাকার বিভিন্ন ওয়ার্ডের নির্বাচনী কার্যক্রম পরিদর্শন শেষে এ কথা বলেন।
মেনন বলেন, এরশাদ তার ভোট ডাকাতির নির্বাচনে এবং বিএনপি-জামাত তাদের ভোটারহীন ভোটের নির্বাচনে সন্ত্রাসের চরম বিস্তার ঘটিয়েছিল।
তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি নির্বাচন প্রতিরোধের নামে অগ্নিসন্ত্রাসে আশ্রয় নিয়েছিল। মানুষ তাদের এই সন্ত্রাসকে প্রত্যাখ্যান করেছে।
মেনন বলেন, এবারের নির্বাচনে সকল দলের অংশগ্রহণ নির্বাচনে জনগণের আস্তা ও বিশ^াস ফিরিয়ে আনতে সাহায্য করেছে।
নির্বাচনের দিনেও জনগণ উৎসব আনন্দে ভোট প্রদান করবেন করবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
জনগণকে ভোট প্রদানে সহায়তা করার জন্য ১৪ দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মেনন বলেন, জাতীয় সংসদ সদস্য হওয়ার কারণে নির্বাচনের প্রচারে অংশগ্রহণ করতে না পারার বেদনা থাকলেও জনগণের স্বতস্ফূর্ততা তার এই দুঃখকে ভুলিয়ে দিয়েছে।
জনগণ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকেই ভোট দেবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, নির্বাচিত মেয়ররা ঢাকাকে একটি সত্যিই আধুনিক ও পরিবেশ বান্ধব শহরে পরিণত করবে।
মেনন আজ তার ঢাকা-৮ নির্বাচনী এলাকায় বিভিন্ন ওয়ার্ডের নির্বাচনী কার্যক্রম পরিদর্শনকালে এইসব মন্তব্য করেন।
তিনি আজ একই সঙ্গে তার নির্বাচনী এলাকায় স্কুলসমূহে অনুষ্ঠিত স্বরসতী পূজা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
মেনন তার নির্বাচনী এলাকার সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, যে ধর্মনিরপেক্ষতা ও সকল ধর্মের প্রতি শ্রদ্ধা এদেশের মানুষের ঐতিহ্যের অংশ।
তিনি বলেন, যারা ধর্মের নামে বিভাজন সৃষ্টি করতে তৎপর রয়েছে তাদের বিরুদ্ধে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।
স্বরসতী পূজা উপলক্ষে সকল শিক্ষার্থীকে অভিনন্দনও জানান তিনি।
বাসস/সবি/এমএএস/১৯০৫/এসই