বাসস দেশ-২৩ : মিশর সফর শেষে বিমান বাহিনী প্রধান দেশে ফিরেছেন

115

বাসস দেশ-২৩
বিমান বাহিনী প্রধান-ফিরেছেন
মিশর সফর শেষে বিমান বাহিনী প্রধান দেশে ফিরেছেন
ঢাকা, ৩০ জানুয়ারি, ২০২০ (বাসস) : বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত মিশরে ৪ দিনের সরকারী সফর শেষে আজ বৃহস্পতিবার দেশে ফিরেছেন।
বিমান বাহিনী প্রধান সফরকালে মিশরের বিমান বাহিনীর কমান্ডার লে: জেনারেল মোহাম্মদ আব্বাস হেলমি হাসেমের সাথে সাক্ষাত করেন।
সাক্ষাতকালে তারা পারস্পারিক কুশল বিনিময়সহ দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করেন।
বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মিশর অবস্থানকালে ওই দেশের বিমান বাহিনীর আল-মাজা বিমান ঘাঁটি, বেলবেইজ ঘাঁটি, মিশরীয় বিমান বাহিনী একাডেমী, বিমান বাহিনী জাদুঘর সহ বিভিন্ন সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করেন।
এছাড়াও তিনি আল-মাজা বিমান ঘাঁটির বিমানের ওয়ার্কসপ সহ মিশরীয় বিমান বাহিনী একাডেমীর সাইন্স উইং, ফ্লাইট সিমুলেটার, রাডার, এয়ার ট্রাফিক কন্ট্রোল এবং ল্যাবরেটরিজের বিভিন্ন কার্যক্রম প্রত্যক্ষ করেন, যার ফলে বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়ন ও নতুন প্রযুক্তি সংযোজনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।
বিমান বাহিনী প্রধানের মিশর সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও মিশরীয় বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং পেশাগত ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও সম্প্রসারিত হবে।
উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মিশরীয় বিমান বাহিনী কমান্ডার এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আমন্ত্রণে গত ২৫ জানুয়ারি-২০২০ সরকারী সফরে মিশরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।
বাসস/আইএসপিআর/জেডআরএম/১৮১১/শআ