বাসস দেশ-২৬ : কারা অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক বজলুর রশীদের জামিন আবেদন খারিজ

173

বাসস দেশ-২৬
হাইকোর্ট-আদেশ
কারা অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক বজলুর রশীদের জামিন আবেদন খারিজ
ঢাকা, ২৯ জানুয়ারি, ২০২০ (বাসস): সোয়া তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় জামিন হয়নি কারা অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক বজলুর রশীদের।
ডেপুটি এটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক বাসস’কে জানান, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আজ তার জামিন বিষয়ে রায় দেন। রায়ে জামিনের বিষয়ে রুল খারিজ এবং আগামী ৬ মাসের মধ্যে তদন্ত কার্য শেষ করার জন্য দুদকের তদন্তকারী কর্মকর্তা মো. নাসির উদ্দিনকে নির্দেশ দিয়েছেন আদালত।
এর আগে গত ১৭ ডিসেম্বর তার জামিনের বিষয়ে রুল জারি করেন হাইকোর্ট।
আজ আদালতে আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল মতিন খসরু, দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী এটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।
আমিন উদ্দিন মানিক জানান, ডিআইজি বজলুর রশিদ অবৈধ সম্পদের অর্থ থেকে রাজধানীর সিদ্বেশ্বরীতে তিন কোটি আট লাখ টাকা দিয়ে একটি ফ্ল্যাট ক্রয় করেন।
এই বিষয়ে দুদক সম্মিলিত ঢাকা জেলা কার্যালয়-১ এ দুদকের উপ-পরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে অসাধু উপায়ে অর্থ উপার্জনের অভিযোগে দুদক আইনে মামলা দায়ের করেন।
এজাহারে বলা হয়, ঢাকার সিদ্বেশ্বরী রোডে রূপায়ন হাউজিংয়ের স্বপ্ন নিলয় প্রকল্পের দুই হাজার ৯৮১ বর্গফুট আয়তনের একটি অ্যাপার্টমেন্ট কেনেন বজলুর রশীদ। এর দাম হিসেবে পরিশোধ করা তিন কোটি ৮ লাখ টাকার কোনো বৈধ উৎস তিনি প্রদর্শন করতে পারেননি।
বাসস/এএসজি/ডিএ/১৯১৫/-শআ