বাসস দেশ-১ : সপ্তাহজুড়ে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের বর্ষণের সম্ভাবনা

128

বাসস দেশ-১
আবহাওয়া-পূর্বাভাস
সপ্তাহজুড়ে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের বর্ষণের সম্ভাবনা
ঢাকা, ৯ জুলাই, ২০১৮ (বাসস) : সপ্তাহজুড়ে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।
আবহাওয়াবিদ আরিফ হোসেন বাসসকে জানান, তবে আগামী সপ্তাহের শুরুতে কক্সবাজার,টেকনাফ ও সিলেটের কিছু কিছু স্থানে বৃষ্টিপাত বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়,খুলনা,বরিশাল,চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় ,রংপুর ,রাজশাহী ,ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।
পরবর্তী তিনদিন আবহাওয়া পরিস্থিতি অপরিবর্তিত থাকবে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উত্তরÑপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন উড়িষ্যা এলাকায় অবস্থান করছে।মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরÑপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় বিরাজমান রয়েছে।
আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫ টা ১৮ মিনিটে।
বাসস/নিজস্ব/এসএস/১২২৯/কেজিএ