মুজিববর্ষে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের বর্ষব্যাপি কার্যক্রম উদ্বোধন

428

রংপুর, ২৮ জানুয়ারি, ২০২০ (বাসস): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ ২০২০ উপলক্ষে রংপুর গ্রুপ পরিচালিত রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ আজ সোমবার থেকে বর্ষব্যাপী বর্ণাঢ্য কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
কলেজ প্রাঙ্গনে আয়োজিত এক অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং পতাকা উত্তোলনের মধ্য দিয়ে পরে বেলুন ও পায়রা উড়িয়ে বর্ষব্যাপী কর্মসূচী শুরু হয়।
এসময় রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের গভর্ণিং বডির চেয়ারম্যান নীলু আহসান সরকার এবং ব্যবস্থাপনা পরিচালক নাজমুল আহসান সরকার বর্ষব্যাপী কর্মসূচীর সার্বিক দিক আলোচনাসহ তা যথাযথ মর্যাদার সাথে উদযাপনের দিক-নির্দেশনা প্রদান করেন।
অধ্যাপক ডাঃ সৈয়দ মামুনুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিটি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আফরোজা বুলবুল আখতার, রংপুর গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আলম আল আমিন, পরিচালক বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) মোঃ নাসিম উদ্দিন, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার এবং প্রথম আলোর রংপুর ব্যুরো চীফ আরিফুল হক রুজু।
এ সময় মুজিব বর্ষের লগো প্রদর্শন করেন অধ্যাপক ডাঃ হামিদুল হক খন্দকার এবং বর্ষব্যাপী কর্মসূচীর ব্যানার উন্মোচন করেন অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আফরোজা বুলবুল আখতার।
বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও বেদীর নকশা উন্মোচন করেন রংপুর গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আলম আল আমিন। কলেজের ডুপ্লেক্স লাইব্রেরীতে বঙ্গবন্ধু কর্ণার উদ্ধোধন করেন অধ্যক্ষ এবং অন্যান্য অতিথিবৃন্দ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উদ্যাপনের জন্য গঠিত হয়েছে বিভিন্ন উপ-পরিষদ। সকল উপ-পরিষদের প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ এম.এম.এ ওয়াদুদ মোস্তফা।
প্রতিকৃতি ও বেদী স্থাপন উপ-পরিষদ এর কর্মসূচীর মধ্যে রয়েছে ১৭ মার্চ ২০২০ এর পূর্বে কলেজ ক্যাম্পাসে প্রতিকৃতি ও বেদী স্থাপন। প্রতিকৃতি ও বেদী স্থাপন উপ-পরিষদ এর সমন্বয় করবেন সহকারী অধ্যাপক ডাঃ মৃগাঙ্ক ভট্টাচার্য।
লাইব্রেরী কর্ণার উপ-পরিষদ এর কর্মসূচীর মধ্যে রয়েছে কলেজ ভবনে বঙ্গবন্ধু লাইব্রেরী কর্ণার স্থাপন, লাইব্রেরী কর্ণারের জন্য বঙ্গবন্ধু ও স্বাধীনতার উপরে দুই হাজার বই সংগ্রহ। লাইব্রেরী কর্নার এর সমন্বয় করবেন সহযোগী অধ্যাপক ডাঃ মোছাঃ আরেফা আকতার।
১৭ মার্চ ২০২০ উদযাপন উপ-পরিষদ এর কর্মসূচীর মধ্যে রয়েছে আনন্দ র‌্যালী আয়োজন, র‌্যালীকে আকর্ষনীয় করতে রয়েছে ঘোড়ার গাড়ি, গরুর গাড়ি, রিক্সা, মাইক, ব্যান্ডপার্টি, পুস্পস্তবক, গ্যাস বেলুন, সাদা পায়রা, কেক, ব্যানার,প্লাকার্ড, ফ্লাগ, আলোক সজ্জা, টি-শার্ট, ক্যাপ, অন্যান্য।
রংপুর গ্রুপ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আলম আল আমিন বাসস’র সাথে আলাপকালে জানান, মুজিব বর্ষ পালনের সকল কর্মসূচি স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর এর নির্দেশনা অনুযায়ী বাস্তবায়নের উদ্যোগ গৃহীত হয়েছে।