বাসস দেশ-৪২ : বিশ্বমানের অত্যাধুনিক ঢাকা মহানগরী গড়ে তোলা হবে : ইশতেহার ঘোষণায় ইশরাক

122

বাসস দেশ-৪২
ইশরাক-ইশতেহার- ঘোষণা
বিশ্বমানের অত্যাধুনিক ঢাকা মহানগরী গড়ে তোলা হবে : ইশতেহার ঘোষণায় ইশরাক
ঢাকা, ২৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : ঢাকার গর্বিত ঐতিহ্য এবং আধুনিকতার সম্মিলনে সবার জন্য বাসযোগ্য একটি বিশ্বমানের মহানগরী গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।
আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নির্বাচনী ইশতেহার ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এই প্রত্যয় ব্যক্ত করেন।
প্রকৌশলী ইশরাক ১৩টি দফায় ১৪৪টি প্রতিশ্রুতি ইশতেহারে তুলে ধরেন এবং ধানের শীষ প্রতীকে ভোটারদের ভোট দেওয়ার আহ্বান জানান।
তিনি বলেন, মেয়র হিসেবে নির্বাচিত হলে তিনি গণশুনানীর মাধ্যমে নগরবাসীর সাথে আলোচনা সাপেক্ষে তাদের মতামতের ভিত্তিতে সিটি কর্পোরেশন হোল্ডিং ট্যাক্স নির্ধারণ করবেন। হোল্ডিং ট্যাক্স সেক্টরকে তিনি সকল প্রকার দুর্নীতিমুক্ত করবেন। কর্পোরেশনের কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে জন্ম-মৃত্যু সনদ, ট্রেড লাইসেন্স এবং অন্যান্য সব ধরনের সেবা তাৎক্ষণিক প্রদানের লক্ষে দ্রুত জবাবদিহিতামূলক ওয়ান স্টপ সার্ভিস চালু করা হবে।
ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।
বাসস/সবি/এমএন/২০২১/কেকে