শরীয়তপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রাজ্জাকসহ তিনজন মুক্তিযোদ্ধার নামে সড়কের নামকরণ

295

শরীয়তপুর, ২৮ জানুয়ারি ২০২০ (বাসস) : জেলার শরীয়তপুর পৌরসভায় মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আব্দুর রাজ্জাকসহ তিনজন বীরমুক্তিযোদ্ধার নামে তিনটি সড়কের নামকরণসহ ১১টি সড়ক আজ উদ্বোধন করা হয়েছে।
আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু প্রধান অতিথি হিসেবে পৌরসভার কোর্টচত্বর পুলিশবক্স থেকে আটং বুড়িরহাট পর্যন্ত জাতীয় নেতা আব্দুর রাজ্জাক সড়কসহ এ সড়কগুলো উদ্বোধন করেন।
শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, পৌর আওয়ামীলীগের সভাপতি এমএম জাহাঙ্গীর, জেলা পরিষদ সদস্য কামরুজ্জামান উজ্জল প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে ১৯ দশমিক ৪৫ কিলোমিটার মোট দৈঘ্যের এই সড়কগুলো নির্মানে ব্যায় হয়েছে ২৩ কোটি ২৭ লাখ টাকা।
আজ শরীয়পুর পৌরসভার চৌরঙ্গী মোড় থেকে স্বর্ণঘোষ দীঘির পাড় পর্যন্ত অ্যাডভোকেট সুলতান হোসেন মিয়া সড়ক, পালং উত্তর বাজার থেকে কানার বাজার পর্যন্ত শহীদ মুক্তিযোদ্ধা আবু তাহের সড়ক, পালং স্কুল থেকে প্রেমতলা পর্যন্ত সড়ক, বাসস্ট্যান্ড হতে কুরাশী বালাখানা পর্যন্ত সড়ক, বন বিভাগ-সওজ রাস্তা থেকে আংগারিয়া গার্লস স্কুল ভায়া আংগারিয়া পুলিশ ফাঁড়ি সড়ক, পুলিশ লাইন থেকে আংগারিয়া বাজার পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী হাওলাদার সড়ক, ব্র্র্যাক অফিস-সওজ থেকে সাবেক কমিশনার আবুল হোসেন সরদার বাড়ি পর্যন্ত সড়ক, শরীয়তপুর সদর হাসপাতাল থেকে অনু চৌধুরীর বাড়ি পর্যন্ত সড়ক, পানি উন্নয়ন বোর্ড থেকে স্বর্ণঘোষ-নীলকান্দি সড়ক এবং পুলিশ লাইনসের পূর্বদিক থেকে ধানুকা বায়তুল আমান মসজিদ পর্যন্ত সড়ক উদ্বোধন করা হয়।