বাসস ক্রীড়া-১৩ : ব্রাদার্সকে হারিয়ে ফাইনালে স্কয়ার

158

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-ফেনী
ব্রাদার্সকে হারিয়ে ফাইনালে স্কয়ার
ফেনী, ২৮ জানুয়ারি, ২০২০ (বাসস) : ফেনীতে মার্কেন্টাইল ব্যাংক প্রথম বিভাগ ক্রিকেট লিগে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উন্নীত হয়েছে স্কয়ার স্পোর্টিং ক্লাব। আজ মঙ্গলবার ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের ২য় সেমিফাইনালে ব্রাদার্স ক্রিকেট ক্লাবকে ১২ রানের ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট পায় স্কয়ার।
সকালে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কয়ার। দলের ওপেনিং ব্যাটসম্যান অপির অনবদ্য ব্যাটিংয়ে ভর করে ৪০ ওভারে ৯ উইকেটে ২০৮ রান সংগ্রহ করে স্কয়ার স্পোর্টিং ক্লাব। দলের পক্ষে অপি ৩২ বলে সর্বোচ্চ ৫৬ ও রুমি ৪৫ রান করে। ব্রাদার্সের হয়ে সৌরভ ৭ ওভারে ১৯ রানে ৩ উইকেট ও ইমরান ৮ ওভারে ৩৬ রানে ২ উইকেট লাভ করেন।
জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনিং ব্যাটসম্যান তুষার ও বাবুর ৬১ রানের পার্টনারশীপ ব্রাদার্সের জয়ের সম্ভাবনা জাগিয়ে তুললেও পেসার রিফাতের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ভেঙ্গে পড়ে ব্রাদার্সের মিডল অর্ডার। ৩৩ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৯৬ রানে থামে ব্রাদার্সেও ইনিংস। দলের পক্ষে বাবু ৮০ বলে সর্বোচ্চ ৭৫, তুষার ৩৬ এবং মামুন ৩০ রান করেন। রিফাত ৮ ওভারে ৩৭ রানে ৪ উইকেট লাভ করেন।
ম্যাচ সেরা হয়েছেন স্কয়ার স্পোর্টিং ক্লাবের ওপেনার অপি।
বৃহস্পতিবার চলতি প্রথম বিভাগ ক্রিকেট লিগের ফাইনাল খেলা ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ফাইনালে ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে স্কয়ার স্পোর্টিং ক্লাব।
বাসস/সবি/১৭৩০/নীহা