কোরটোয়িসের থেকে হুগোকে এগিয়ে রাখলেন জিরুদ

253

মস্কো, ৯ জুলাই ২০১৮ (বাসস) : ফ্রেঞ্চ স্ট্রাইকার অলিভার জিরুদ ক্লাবের থেকে নিজের দেশকেই সামনে নিয়ে আসলেন। বেলজিয়ামের গোলরক্ষক থিবাট কোরটোয়িসের থেকে তিনি ফ্রেঞ্চ অধিনায়ক হুগো লোরিসকে সেরা হিসেবে আখ্যা দিলেন।
মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে ব্লকবাস্টার সেমিফাইনালে বেলজিয়ামের মোকাবেলা করবে ফ্রান্স। আর এই ম্যাচকে সামনে রেখে চেলসি স্ট্রাইকার জিরুদ তার ক্লাব সতীর্থ কোরটোয়িসের স্বপ্ন ভেঙ্গে দিতে পুরোপুরি প্রস্তুত। দুই দলের দুই গোলরক্ষক দারুন ফর্ম নিয়েই সেমিফাইনালে খেলতে নামছেন। ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২-১ গোলের জয়ের ম্যাচটিতে কোরটোয়িস ছিলেন বেলজিয়ামের নায়ক। অন্যদিকে উরুগুয়ের বিপক্ষে ফ্রান্সের জয়ে আরো একবার গোলবারের নীচে নিজেকে প্রমান করেছেন অভিজ্ঞ লোরিস।
এখন পর্যন্ত ফ্রান্সের হয়ে এবারের বিশ^কাপে কোন গোল করতে পারেননি জিরুদ। দুই গোলরক্ষকের তুলনা করতে গিয়ে কিছুটা মজা করেই জিরুদ বলেছেন, ‘দুজনের ডান পা’ই সমান, কিন্তু তারা এটা বেশী ব্যবহার করেনা। থিবাটের মূল শক্তি হলো যেকোন এরিয়া থেকেই সে বল থামাতে পারে। তাকে যেকোন দিক দিয়েই গোল করা কঠিন। চেলসির অনুশীলনে আমি তার বিপক্ষে খুব কম গোলই করতে পেরেছি। তবে আশা করছি মঙ্গলবার সেটা করতে পারবো। তারা দ’জনেই অসধারণ গোলরক্ষক। টুর্ণামেন্টে তারা দু’জনই সেরা গোলরকক্ষ হবার যোগ্যতা রাখে। তারপরেও আমি হুগোকেই এগিয়ে রাখবো। হুগোই সেরা, দু:খিত থিবাট।’