নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

343

নড়াইল, ২৮ জানুয়ারি, ২০২০ (বাসস): নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের দু’দিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুর ১টয় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু।সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম ছায়েদুর রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক বিদ্যুৎ বিহারী নাথ, প্রধান শিক্ষক নিমাই চন্দ্র পাল,সহকারী প্রধান শিক্ষক সুমন কুমার মন্ডল, নড়াইল প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি সুলতান মাহমুদ,স্কুলের গভর্নিং বডির সদস্য নীলাংশু শেখর ওরফে নিপু সরকার, পাভেল রেজা, সিনিয়র শিক্ষক মো: মিরাজ খান ,ক্রীড়া শিক্ষক মো: সেহেল আানোয়ার প্রমূখ।
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় স্কুলের ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীরা অংশ নেয়।বিভিন্ন ইভেন্টসের মধ্যে ছিল দৌড়, মারবেল দৌড়,লাফ, বালিশ বদল,গান,কবিতা ও নৃত্য।স্কুলের ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা সমাপনী দিনের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
স্কুল সূত্রে জানা যায়, ১৮৫৭ খ্রীষ্টাব্দে প্রতিষ্ঠিত প্রাচীন এ বিদ্যাপিঠটি এখন জেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করেছে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফলে এ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা প্রতিভার স্বাক্ষর বহণ করে চলেছে।লেখাপড়ার পাশাপশি সাংস্কৃতিক এবং বিভিন্ন জাতীয় দিবসে এ স্কুলের ছেলেমেয়েরা দৃষ্টিনন্দন নৈপূণ্য প্রদর্শন করে থাকে।