বাসস দেশ-২৪ : শিশু সায়মা হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ অব্যাহত

217

বাসস দেশ-২৪
সায়মা হত্যা-সাক্ষ্য গ্রহণ
শিশু সায়মা হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ অব্যাহত
ঢাকা, ২৭ জানুয়ারি, ২০২০ (বাসস) : রাজধানীর ওয়ারীস্থ সিলভারডেল স্কুলের নার্সারির ছাত্রী সামিয়া আফরিন সায়মা (৭) হত্যা ও ধর্ষণ মামলায় আজ দু’জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।
আদালতে সোমবার সায়মার বড় বোন ফারজানা ইয়াসমিন ও প্রতিবেশী ফরহাদ হোসেন সাক্ষ্য দিয়েছেন। এ নিয়ে এ যাবৎ ৭ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।
সোমবার ঢাকার ১নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নানের আদালতে তাদের সাক্ষ্য নেয়া হয়। আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।
আজ কারাগার থেকে মামলার একমাত্র আসামি হারুনকে আদালতে হাজির করা হয়। সাক্ষ্য শেষে তাকে আবারও কারাগারে পাঠানো হয়।
চলতি বছরের ২ জানুয়ারি ঢাকার ১নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নান আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
এর আগে গত বছরের ৫ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ধর্ষক হারুন আর রশিদকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিম মো. আরজুন।
হারুন আর রশিদকে গত ৭ জুলাই কুমিল্লার তিতাস থানার ডাবরডাঙ্গা এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরের দিন হাকিম সরাফুজ্জামান আনসারীর আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় জবানবন্দি দেন হারুন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। বর্তমানে তিনি কারাগারে আছেন।
উল্লেখ্য, গত বছরের ৫ জুলাই আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর ওয়ারী এলাকায় নবনির্মিত একটি ভবনের নবম তলার খালি ফ্ল্যাটের ভেতর থেকে সায়মার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
ঘটনার পরের দিন সায়মার বাবা আব্দুস সালাম বাদি হয়ে ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৫৩/কেএআর