বাসস দেশ-২৩ : টেকসই উন্নয়ন সংক্রান্ত উচ্চ পর্যায়ের রাজনৈতিক ফোরামের সভায় অংশ নিবেন এলজিআরডি মন্ত্রী

640

বাসস দেশ-২৩
এলজিআরডি মন্ত্রী-নিউইয়র্ক
টেকসই উন্নয়ন সংক্রান্ত উচ্চ পর্যায়ের রাজনৈতিক ফোরামের সভায় অংশ নিবেন এলজিআরডি মন্ত্রী
ঢাকা, ৮ জুলাই, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন আজ সন্ধ্যায় এমিরেটস্ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।
তিনি নিউইয়র্কস্থ জাতিসংঘ সদর দপ্তরে জাতিসংঘের টেকসই উন্নয়ন সংক্রান্ত উচ্চ পর্যায়ের রাজনৈতিক ফোরাম এবং ইউএন সাইড ইভেন্ট’র সভায় যোগ দিবেন। আগামী ১০ থেকে ১৩ জুলাই এ সভা অনুষ্ঠিত হবে।
খন্দকার মোশাররফ হোসেন এ সভায় বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান প্রতিনিধি দলে রয়েছেন।
জাতিসংঘ সদস্য দেশসমূহের উচ্চ পর্যায়ের প্রতিনিধিবৃন্দ এ সভায় অংশগ্রহণ করবেন। সভায় জাতিসংঘ সাধারণ পরিষদের রেজুলেশন ৬৬/২৪৪ এবং ৬৭/২৯০ অনুসারে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সদস্য দেশসমূহের রাজনৈতিক নেতৃত্বের ভূমিকা, চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষমতা অর্জন, জাতিসংঘের বিভিন্ন সংস্থার ভূমিকা, অর্থায়ন এবং সহযোগিতাসহ অন্যান্য বিষয়ে অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময় করা হবে।
স্থানীয় সরকার মন্ত্রীর নেতৃত্বে স্থানীয় সরকার বিভাগ ও অধীনস্থ সংস্থাসমূহের উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ বাংলাদেশের টেকসই পানি ব্যবস্থাপনা ও স্যানিটেশন বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করবেন।
মন্ত্রী আগামী ১৫ জুলাই দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।
বাসস/সবি/জেডআরএম/২১১০/জেহক