বাসস দেশ-২৬ : আইজিআর পদে যোগদান করলেন বিশেষ জজ শহীদুল আলম ঝিনুক

143

বাসস দেশ-২৬
আইজিআর-যোগদান
আইজিআর পদে যোগদান করলেন বিশেষ জজ শহীদুল আলম ঝিনুক
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০ (বাসস) : ঢাকার বিশেষ জজ মোহাম্মদ শহীদুল আলম ঝিনুক আজ বিকেলে নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক (আইজিআর) পদে যোগদান করেছেন ।
বৃহস্পতিবার আইন মন্ত্রণালয়ের অধীন আইন ও বিচার বিভাগ থেকে শহীদুল আলম ঝিনুকের বর্তমান পদ হতে বদলি করে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক পদে প্রেষণে নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়।
শহীদুল আলম ঝিনুক দশম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৯১ সালে বিচার ক্যাডারে যোগদান করেন এবং কুমিল্ল¬া, ঢাকা ও ফেনীতে সিনিয়র সহকারী জজ পদে দায়িত্ব পালন করেন। তিনি যুগ্ম জেলা জজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট পদে অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। শহীদুল আলম ঝিনুক নিউইয়ার্ক, দক্ষিণ কোরিয়া, বেলজিয়াম ও দিল্লি থেকে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।
তিনি ২০১২ সালে আইন ও বিচার বিভাগে উপ-সচিব পদে দায়িত্ব পালনকালে ২০১৫ সালে জেলা জজ পদে পদোন্নতি প্রাপ্ত পেয়ে ঢাকায় স্পেশাল জজ হিসাবে দায়িত্ব পালন করেন।
তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (যুদ্ধ অপরাধ ট্রাইব্যুনাল) এর রেজিষ্ট্রার ছিলেন। তিনি সুনামগঞ্জ ও মানিকগঞ্জে জেলা ও দায়রা জজ পদে দায়িত্ব পালন করেন।
বাসস/সবি/এফএইচ/১৯০৭/এসই