বাসস দেশ-২৫ : দক্ষ, কর্মসংস্থান বান্ধব ও সমতাভিত্তিক ঢাকা গড়ার অঙ্গীকার সিপিবি মেয়র প্রার্থী সাজেদুল হকের

129

বাসস দেশ-২৫
রুবেল-সিপিবি-ইশতেহার
দক্ষ, কর্মসংস্থান বান্ধব ও সমতাভিত্তিক ঢাকা গড়ার অঙ্গীকার সিপিবি মেয়র প্রার্থী সাজেদুল হকের
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০ (বাসস) : দক্ষ, কর্মসংস্থান বান্ধব, সমতাভিত্তিক, নিরাপদ ও বসবাসযোগ্য ঢাকা গড়ার অঙ্গীকার করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির মেয়রপ্রার্থী ডা. সাজেদুল হক রুবেল।
আজ রোববার রাজধানীর পুরানা পল্টনে মৈত্রী মিলনায়তনে সিটি নির্বাচনে ইশতেহার ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই অঙ্গীকার করেন।
সাজেদুল হক রুবেল বলেন, নির্বাচিত হলে ব্যাপক মাত্রায় কর্মসংস্থান ও নতুন উদ্যোক্তা তৈরির কর্মসূচি নেয়ার পাশাপাশি ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তাদের সহায়তা দেবার জন্য ডাটাবেইজ তৈরি করা হবে।
নগরের সকল নি¤œআয়ের মানুষদের জন্য কর্মসংস্থান ও রেশনিং এর ব্যবস্থা করা হবে জানিয়ে তিনি বলেন, শিক্ষা, কাজ, জ্ঞান চর্চা, নিরাপত্তা এবং ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাবান্ধব পরিবেশ তৈরির জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকাকে ফ্রি ওয়াইফাই জোনের আওতায় আনা হবে।
উন্মুক্ত স্থান, রাস্তার পাশে সবুজায়ন করা হবে জানিয়ে সিপিবির মেয়ার প্রার্থী বলেন, উদ্যান, অন্যান্য স্থানের গাছের পরিচর্যা, সংরক্ষণ করা হবে। পরিবেশ বান্ধব বসতবাড়ী, বাণিজ্যিক দালানের জন্যে সিটি কর্পোরেশনের বিশেষ প্রণোদনা থাকবে। পরিষ্কার-পরিচ্ছন্ন ছাদ বাগান তৈরিতে সহায়তা দেয়া হবে।
বাসস/সবি/বিকেডি/১৯০৫/শআ