বাসস দেশ-২৪ : কাউন্সিলর প্রার্থী রোকনউদ্দিনের অফিসে হামলা, ৮ নেতাকর্মী আহত

117

বাসস দেশ-২৪
নির্বাচনী প্রচার-হামলা-আহত
কাউন্সিলর প্রার্থী রোকনউদ্দিনের অফিসে হামলা, ৮ নেতাকর্মী আহত
ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০ (বাসস): ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের নির্বাচনী প্রচারণা চালানোর সময় রাজধানীর টিকাটুলিতে কাউন্সিলর প্রার্থী রোকনউদ্দিনের অফিস ভাংচুর ও নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করা হয়েছে। এতে ৮ ব্যক্তি আহত হয়েছেন ।
রোববার দুপুরে রাজধানীর গোপীবাগের অভয়দাস লেনে এই ঘটনা ঘটে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পুলিশের ওয়ারি বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ ইফতেখার বাসসকে বলেন,‘আজ বিকেল ৫টায় রাজধানীর ওয়ারিতে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারনা চালানোর কথা। কিন্তু তিনি (ইশরাক) দুপুর ১২টা৫৫ মিনিটে টিকাটুলির অভয়দাস লেনে নির্বাচনী প্রচার শুরু করেন। এক পর্যায়ে তারা প্রায় তিনশতাধিক লোকজনসহ মোটরসাইকেলবহর নিয়ে সেন্ট্রাল উইমেনস কলেজ অতিক্রম করে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী রোকন উদ্দিনের নির্বাচনী ক্যাম্পের সামনে দিয়ে যাচ্ছিলেন। সেখানে মিছিল থেকে ক্যাম্পের সমর্থকদের কটুক্তি করা হয় এবং এসময় ইশরাকের সর্মথকরা বলতে থাকেন ‘নৌকা ডুবা, নৌকা ছাড়, ধানের শীষ ধর’। রোকন উদ্দিনের নির্বাচনী ক্যাম্পের লোকজন এসময় নৌকার বিরুদ্ধে কথা বলতে নিষেধ করলে উভয়ের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে তারা রোকনউদ্দিনের অফিসে হামলা চালিয়ে ভাংচুর করে এবং বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এসময় তাদের হামলায় আওয়ামী সমর্থিত ৮ জন আহত হয় ।
শাহ ইফতেখার বলেন, হামলার খবর পেয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলির খোসা উদ্ধার করেছে।
বাসস/এমএমবি/১৯০৩/কেকে