বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরা আমাদের দায়িত্ব : অর্থমন্ত্রী

518

কুমিল্লা (দক্ষিণ), ২৫ জানুয়ারী, ২০২০ (বাসস) : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরা আমাদের দায়িত্ব¡। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নতুন প্রজন্মের অনুকরণীয় আদর্শ, এ আদর্শকে তাদের কাছে রেখে যেতে চাই।
তিনি আজ শনিবার বিকেলে কুমিল্লায় নিজ বাড়িতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না, আজকে আমরা এখানে দাঁড়িয়ে কথা বলতে পারতাম না। এটি অত্যন্ত শ্বাশত সত্য, এই শ্বাশত সত্যিটিকে মানুষের কাছে তুলে ধরা আমাদের দায়িত্ব। তাই জাতির পিতার জন্ম শতবার্ষিকী উপলক্ষে আজ এ বিশাল আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, জাতির পিতার আদর্শকে আবার নতুন করে এলাকার মানুষের সামনে নিয়ে আসার উদ্দেশ্য হচ্ছে, যারা বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখেছেন, তাঁর নির্দেশে যুদ্ধ করেছেন, তাদের জন্য এক ধরণের অনুপ্রেরণার চিত্র তুলে ধরা। অনেকে শহীদ হয়েছেন, অনেকে আহত হয়ে এখনো আমাদের মাঝে আছেন, তাদেরকেও একত্র করা আমাদের মূল উদ্দেশ্য।
বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আনন্দ মেলা সম্পর্কে অর্থমন্ত্রী আরো বলেন, যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখে নাই। এমনকি মুক্তিযুদ্ধও করার সুযোগ পায় নাই, তাদের সাথে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেয়া অত্যন্ত জরুরী। যারা বঙ্গবন্ধুকে সামনে থেকে দেখেনি, তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হলো আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।
এদিকে মুজিব বর্ষ উদযাপনের অংশ হিসেবে আজ কুমিল্লার লালমাই উপজেলা মাঠে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী। এতে মুজিব বর্ষ ভিক্টোরিয়ানস ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, ইআরডি সচিব মনোয়ার আহমেদ। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপারসন নাফিসা কামাল ও জেলা প্রশাসক আবুল ফজল মীর।