বাসস দেশ-৩৫ : আমরা জনগণের পুলিশ হতে চাই : আইজিপি

425

বাসস দেশ-৩৫
জাবেদ পাটোয়ারী-পুরস্কার বিতরণী
আমরা জনগণের পুলিশ হতে চাই : আইজিপি
মৌলভীবাজার, ২৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘আমরা জনগণের পুলিশ হতে চাই। জনবান্ধব পুলিশ হতে চাই।’
তিনি বলেন, পুলিশ চায় মানুষকে সেবা দিতে, মানুষকে সাহায্য করতে। পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। সেই প্রচেষ্টাই অব্যাহত আছে।
তিনি আজ শনিবার সন্ধ্যায় মৌলভীবাজার পুলিশ লাইন্সএ জেলা পুলিশের বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আইজিপি বলেন,মাদকের বিষয়ে কোন আপোষ নেই। পুলিশ মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা করেছে। এমনকি কোন পুলিশ সদস্যও যদি মাদকের সাথে জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, পুলিশের-৯৯৯ সেবা দুই বছরে দুই কোটি মানুষের কাছ থেকে সাহায্যের আবেদন পেয়েছি। এর মধ্যে আমরা প্রায় অর্ধ কোটি মানুষের কাছে সাহায্য সেবা পৌঁছে দিতে পেরেছি।
তিনি উপস্থিত দর্শকদের প্রশ্ন করে জানতে চান, পুলিশের কাছ থেকে আগের চেয়ে এখন মানুষ ভাল সেবা পাচ্ছে কি না? হ্যাঁ সুচক উত্তর পেয়ে তিনি বলেন, আমরা পুলিশ আপনাদেরই সন্তান, কাহারও ভাই বা স্বজন। আমরা অন্য গ্রহ থেকে আসিনি। আমরা আপনাদের সহযোগিতা চাই। ভালো সেবা দিতে চাই।
জেলা পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট অঞ্চলের ডিআইজি মো: কামরুল আহছান।
অনুষ্ঠানে জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
পরে প্রধান অতিথি বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১৫৮/কেকে