বাসস দেশ-২৩ : চট্টগ্রামে শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ১০ বাস চালু

174

বাসস দেশ-২৩
শেখ হাসিনা-বাস-শিক্ষার্থী
চট্টগ্রামে শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ১০ বাস চালু
চট্টগ্রাম, ২৫ জানুয়ারি, ২০২০ (বাসস) : চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্কুল বাস চালু হয়েছে।
শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আজ শনিবার সকালে এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমন্যাসিয়াম মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন।
জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল।
শিক্ষা উপ-মন্ত্রী অনুষ্ঠানে বলেন, আমাদের মধ্যে একটা মানসিকতা আছে যে, শিক্ষাজীবন শেষ করে বড় চাকুরি পেতে হবে, সরকারি বড় পদে যেতে হবে। এটি সংকীর্ণ চিন্তা। শিক্ষাজীবন শেষ করেও দেশের মানুষের কথা ভাবতে হবে। সাধারণের মতো জীবনযাপনে লজ্জা নেই। কোনো পেশাকে ছোটো করে দেখা উচিত নয়। আমি ছাত্রজীবনে চাকুরি করেছি। রেস্টুরেন্টে বার্গার বানিয়েছি, সিকিউরিটির কাজ করেছি। সেই কাজের মধ্যে লজ্জা ছিল না।
তিনি বলেন, বড় বড় নেতার পেছনে ঘোরাঘুরি করা ছাত্রনেতাদের কাজ নয়। তাদেরকে সাধারণ ছাত্রদের মনের চাহিদা জানতে হবে। গঠনমূলক রাজনীতি করলেই ছাত্র রাজনীতির প্রতি সাধারণ ছাত্রদের আস্থা বাড়বে।
উল্লেখ্য, চট্টগ্রামের শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে যাতায়াতে অসুবিধার কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ টি দোতলা বাস দিয়েছেন বিআরটিসিকে। মাত্র ৫ টাকা ভাড়া দিয়ে শিক্ষার্থীরা এসব বাসে চড়ে সহজেই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে পারবেন।
বাসস/কেএস/এমএন/১৯২০/-আসাচৌ