বাসস দেশ-১৮ : সরকারিভাবে ১৭ হাজারেরও বেশি লোককে হজ্জ্বে পাঠানো হবে: ধর্ম প্রতিমন্ত্রী

125

বাসস দেশ-১৮
ধর্মপ্রতিমন্ত্রী-হজ্জ
সরকারিভাবে ১৭ হাজারেরও বেশি লোককে হজ্জ্বে পাঠানো হবে: ধর্ম প্রতিমন্ত্রী
গোপালগঞ্জ, ২৫ জানুয়ারি, ২০২০ (বাসস): সারাদেশ থেকে সরকারী ব্যবস্থাপনায় চলতি বছরে সতের হাজারেরও বেশি লোককে হজ্জ্বে পাঠানো হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।
তিনি আজ দুপুরে জেলা শহরের গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা-মাশায়েখদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
শেখ মোহাম্মদ আব্দুল্লাহ সরকারী ব্যবস্থাপনায় হজ্বে যাওয়ার জন্য হজ্জ্বে যেতে আগ্রহীদের প্রতি আহবান জানিয়ে বলেন, অন্যান্য দেশের ৮০ ভাগ লোক সরকারী ব্যবস্থাপনার হজ্বে আসেন। কারণ সরকারি ব্যবস্থাপনায় হজ্জ্বে গেলে কোন প্রকার সমস্যা হওয়ার সম্ভাবনা নেই।
তিনি বলেন, সরকারী ব্যবস্থাপনায় যারা হজ্বে যান তারা কোন ধরনের ঝামেলা ছাড়াই হজ্ব পালন করতে পারেন। আর যারা বেসরকারী ব্যবস্থাপনায় হজ্বে যান তারা অত্যন্ত কষ্ট করেন এবং কান্না করতে করতে দেশে ফিরে আসেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, সরকারিভাবে হজ্বে গেলে নিরাপত্তা ও হজ্ব পালন করার সমস্ত পদ্ধতি অত্যন্ত সুন্দর ভাবে করা যায়। সরকারী পর্যায়ে কোন দালাল থাকে না। খাওয়া-দাওয়ার কষ্ট নাই। টাকা একটু বেশি লাগে।
দালালদের খপ্পরে বা চক্রান্তে না পড়ে সরকারীভাবে হজ্বে যাওয়ার জন্যও আহবান জানান তিনি।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুজ্জামান সিকদার ও গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবু ওবায়দা মো. মাস-উ-দুল হক প্রমূখ বক্তব্য রাখেন।
পরে ধর্ম প্রতিমন্ত্রী যাকাতের টাকায় পরিচালিত সেলাই প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৯ প্রশিক্ষণার্থীদের মধ্যে ৯টি সেলাই মেশিন এবং মসজিদ ভিত্তিক বিভিন্ন পাঠাগারে ১৪টি আলমারী প্রদান করেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৮৩২/অমি