বাসস দেশ-১৬ : চ্যানেল আই ‘বইমেলা সরাসরি’ সম্প্রচার করবে

119

বাসস দেশ-১৬
চ্যানেল আই – ‘বইমেলা সরাসরি’
চ্যানেল আই ‘বইমেলা সরাসরি’ সম্প্রচার করবে
ঢাকা,২৫ ফেব্রæয়ারি,২০২০ (বাসস) : বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল আই’ প্রতি বছরের মতো এবারও বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে অমর একুশে বইমেলা প্রত্যেক দিনই সরাসরি স¤প্রচার করবে।
এছাড়াও ভাষার মাস (মাতৃভাষা) ফেব্রæয়ারির ২৯ দিনই (এ বছর লিপইয়ার বলে ২৯ দিনই ‘চ্যানেল আই’ নানা তাৎপর্যপূর্ণ অনুষ্ঠানমালা সম্প্রচার করবে।
‘বইমেলা সরাসরি’ অনুষ্ঠানটি ইতোমধ্যে ১৪ বছরে পদার্পণ করতে যাচ্ছে। গত ১০ বছর ধরে ‘বইমেলা সরাসরি’ স¤প্রচারে ‘চ্যানেল আই’র উদ্যোগের সঙ্গে আইএফআইসি ব্যাংক লিমিটেড যুক্ত রয়েছে।
আজ শনিবার দুপুরে চ্যানেল আই ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়।
‘চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর অমর একুশে ‘বইমেলা সরাসরি’ স¤প্রচার প্রসঙ্গে বক্তব্য রাখেন। তিনি আইএফআইসি ব্যাংক ‘বইমেলা সরাসরি’ সম্প্রচার অনুষ্ঠানের নানাদিক তুলে ধরেন। বিশেষ করে ‘আইএফআইসি ব্যাংক বইমেলা সরাসরি নতুন বই পরিচিতি, লেখক, দর্শক ও দর্শনাথীদের সাক্ষাৎকারসহ বইমেলার নানা খুঁটিনাটি দিক প্রচার করবে।
এ সংবাদ সম্মেলনে হাবীবুল্লাহ সিরাজী এবং আইএফআইসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার বক্তৃতা করেন।
হাবীবুল্লাহ সিরাজী বলেন, ‘এবারের বইমেলাকে উৎসর্গ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আর একুশে বইমেলা হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রথম জাতীয় কোনো মেলা। তাই এবারের মেলা ভিন্ন আঙ্গিকে উপস্থাপিত হবে।’
বাংলা ভাষার প্রতি বঙ্গবন্ধুর অগাধ ভালোবাসার কথাও তিনি উল্লেখ করেন।
বইমেলার সাথে আইএফআইসি ব্যাংক লিমিটেডের সম্পৃক্ততা নিয়ে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার বলেন, ‘চ্যানেল আই’র ‘বইমেলা সরাসরি’র সাথে আইএফআইসি ব্যাংক যুক্ত রয়েছে গত ১০ বছর যাবত। তিনি বলেন,‘বইয়ের সাথে আমাদের ভালোবাসা এবং দায়বদ্ধতা থেকে আইএফআইসি ব্যাংক’র এই সম্পৃক্ততা।’
এছাড়াও ‘বইমেলা সরাসরি’র প্রযোজক আমীরুল ইসলাম জানান, অন্যবারের চেয়ে এবারের বইমেলা সরাসরি স¤প্রচারে আনা হয়েছে ভিন্নতা। পাঠক সমাবেশ বই পরিচিতি প্রচার হবে সারা ফেব্রæয়ারি জুড়েই। টেলিভিশনের পর্দায় বইমেলা উপস্থাপনা করবেন ইমদাদুল হক মিলন, লুৎফর রহমান রিটন ও আহমাদ মাযহার।
সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান জানান, প্রতিবারের মতো প্রতিদিন প্রকাশিত হবে ‘আনন্দ আলো বইমেলা প্রতিদিন’, যা মেলায় আগত দর্শক, লেখক, সাহিত্যিক ও দর্শনাথীদের বিনামূল্যে বিতরণ করা হবে।
জ্ঞান ও সৃজনশীল পুস্তুক প্রকাশক সমিতির সভাপতি এবং সময় প্রকাশনের স্বত্বাধিকারী ফরিদ আহমেদসহ বিভিন্ন পাবলিকেশন্সের কর্ণধার এবং তরুণ লেখকরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/জেডআরএম/১৮২৫/এইচএন