বাসস ক্রীড়া-১২ : বৃষ্টির কল্যাণে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

385

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-অনূর্ধ্ব-১৯
বৃষ্টির কল্যাণে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ
পচেফস্ট্রম, ২৪ জানুয়ারি ২০২০ (বাসস) : বৃষ্টির কল্যাণে নিশ্চিত পরাজয়ের গাদ থেকে বেঁচে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। পচেফস্ট্রমে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হারের মুখে ছিলো বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় নিশ্চিত হার থেকে রক্ষা পেয়ে রান রেটে এগিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।
গ্রুপ পর্বে নিজেদের প্রথম দু’ম্যাচেই জয় পায় বাংলাদেশ-পাকিস্তান। আর তৃতীয় ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় ৫ পয়েন্ট করে সংগ্রহ দু’দলের। তবে রান রেটে এগিয়ে ছিলো বাংলাদেশ। তাদের রান রেট ছিলো ৫.০০৮। পাকিস্তানের ২.৭০৬। তাই রান রেটে এগিয়ে থাকার সুবাদে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার লিগ কোয়ার্টার ফাইনাল খেলবে বাংলাদেশের যুবারা। আর গ্রুপ রানার্স-আপ হয়ে পরের রাউন্ডে গেল পাকিস্তান।
আজ গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচটি দুই দফার বৃষ্টির কারণে ৩৭ ওভারে নির্ধারিত হয়। পরবর্তীতে খেলা শুরু হলে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে পাকিস্তান। ব্যাট হাতে নেমে পাকিস্তান বোলারদের তোপে ২৫ ওভারে ৯ উইকেটে ১০৬ রান করে বাংলাদেশ। এরপর বৃষ্টির কারণে ম্যাচটি বন্ধ হয়ে যায় এবং পরবর্তীতে পরিত্যক্তও হয়ে যায়।
বাসস/এএমটি/২২৫০/স্বব